Kode Iklan atau kode lainnya

SSC: উচ্চ প্রাথমিকের মামলা থেকে সরে দাঁড়ালেন বিচারপতি, তীব্র বিক্ষোভ চাকরি প্রার্থীদের

SSC ডিভিশন বেঞ্চে শুনানি

এসএসসি কলকাতা হাইকোর্ট: স্কুল সার্ভিস কমিশনের উচ্চ প্রাথমিক সংক্রান্ত মামলা ছেড়ে দিলেন বিচারপতি সৌমেন সেন। এরপরেই বিক্ষোভ দেখালেন চাকরি প্রার্থীরা। বিচারপতিদের সংঘাতের ফল তাঁদের ভুগতে হচ্ছে বলে মন্তব্য করে কলকাতা হাই কোর্টের দরজার সামনে বেশ কিছু ক্ষণ তাঁরা বিক্ষোভ দেখান উচ্চ প্রাথমিকের চাকরি প্রার্থীরা। পরে পুলিশ এসে তাঁদের সরিয়ে দেয়। এদিন কলকাতা হাই কোর্টের সামনে বিক্ষোভ দেখালেন চাকরিপ্রার্থীদের একাংশ। 

আজ মঙ্গলবার কলকাতা হাই কোর্টের বিচারপতি সৌমেন সেনের ডিভিশন বেঞ্চে উচ্চ প্রাথমিকের নিয়োগ সংক্রান্ত মামলার শুনানি ছিল। সেই মামলা ছেড়ে দিয়েছেন বিচারপতি সৌমেন সেন। এই খবর জানার পরেই হাই কোর্টের সামনে বিক্ষোভে ফেটে পড়েন উচ্চ প্রাথমিক চাকরিপ্রার্থীরা।

 এদিন, বিচারপতি সৌমেন সেনের এজলাসে উচ্চ প্রাথমিকের মামলাটি উঠলে আবেদনকারীদের একাংশের আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায় বিচারপতি গঙ্গোপাধ্যায় প্রসঙ্গে কথা বলতে চান। সেই আবেদন নাকচ করে দিয়ে উচ্চ প্রাথমিকের মামলা থেকে সরে দাঁড়ানোর কথা জানান বিচারপতি সৌমেন সেন।

এই নিয়ে উচ্চ প্রাথমিকের চাকরিপ্রার্থী সুশান্ত ঘোষ বলেন, ‘‘আমরা বঞ্চিত হচ্ছি, বিচার চাই। অন্যায় ভাবে আমরা চাকরি থেকে বঞ্চিত হয়েছি। দীর্ঘ দিন ধরে আমাদের মামলা আদালতে বিচারাধীন। বিচারপতি সেনের এজলাসে এত দিন এই মামলা চলছিল। শুনানিও প্রায় শেষের দিকে ছিল। আর দু’চার দিনের মধ্যে শুনানি শেষ হয়ে যাওয়ার কথা ছিল। এই অবস্থায় বিচারপতি সেন মামলা ছেড়ে দিলেন। ওঁদের সংঘাতের ফলে মামলাটি এখন আবার নতুন বেঞ্চে যাবে, প্রক্রিয়া আরও দীর্ঘায়িত হবে। আমরা সুবিচার চাই।’’

close