ব্রেকিং

6/recent/ticker-posts

Header Ads Widget

প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতিতে নাম জড়াল শুভেন্দুর, কী বললেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়?

প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতিতে এবার নাম জড়াল রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর

নিউজ ডেস্ক: প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতিতে এবার নাম জড়াল রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। বাম আমলে প্রাথমিকে শিক্ষক নিয়োগে শুভেন্দুর ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে আদালতের দ্বারস্থ হন বেশ কয়েকজন।  যদিও প্রমাণের অভাবের কথা তুলে সেই মামলা খারিজ করে দিলেন বিচারপতি অভিজি‍ৎ গঙ্গোপাধ্যায়।

২০০৯ সালে বাম আমলে প্রাথমিকে শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি হলেও সময় মত পরীক্ষা হয়নি। তৃণমূল জামানায় ২০১২ সালে হয় সেই পরীক্ষা। তার পরে শুরু হয় নিয়োগ। ওই নিয়োগে দুর্নীতির অভিযোগ তুলে এখন কলকাতা হাইকোর্টে মামলা করেন শিবশক্তি সিট-সহ ৩৫ জন।

যদিও এতদিন পরে মামলা করা নিয়ে প্রশ্ন তোলেন বিচারপতি। মামলাকারীদের আইনজীবীর কাছে বিচারপতি পাল্টা প্রশ্ন, এতদিন পর কেন মামলা দায়ের হল? এত দিন কেন হাইকোর্টে আসেননি চাকরিপ্রার্থীরা? তাহলে কি মামলার পিছনে অন্য কোনও উদ্দেশ্য আছে?

উত্তরে মামলাকারীরা জানান, রাজনৈতিক ভয়েই তাঁরা এতদিন মুখ বুজে ছিলেন, তা ছাড়া, কোন কোন শিক্ষক বেআইনিভাবে চাকরি পেয়েছেন, তখন তা প্রকাশ্যে আসেনি। এখন সেই সব নাম জেনেই তাঁরা আদালতের দ্বারস্থ হয়েছেন। কিন্তু, মামলাকারীদের এই যুক্তি মানতে চাননি বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। 

একই সঙ্গে, বিচারপতি জানান, কোথায় কোন সভায় কোন নেতা কী দাবি করেছেন, তার ভিত্তিতে একটা দুর্নীতির মামলা হতে পারে না। এ জন্য পর্যাপ্ত প্রমাণ প্রয়োজন। এরপরেই মামলাটি খারিজ করে দেন তিনি।