Kode Iklan atau kode lainnya

শিব, রাম এবং কৃষ্ণ সহ হিন্দু দেবতাদের উপাসনা করা যাবে না! গ্রেফতার স্কুলের প্রধান শিক্ষক

শিক্ষক গ্রেফতার

নিউজ ডেস্ক: ছত্তিশগড়ের বিলাসপুর জেলার একটি সরকারি স্কুলের একজন 60 বছর বয়সী প্রধান শিক্ষককে হিন্দু দেবদেবীতে বিশ্বাস না করার এবং বৌদ্ধ ধর্ম গ্রহণ করার জন্য শিশু সহ বেশ কিছু জনের জ্ঞা করানোর পরে ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগে সোমবার পুলিশ গ্রেপ্তার করেছে। 

ঘটনাটি 22 শে জানুয়ারী ঘটেছিল, যার পরে জেলা শিক্ষা অফিসার রাতালাল সরোবরকে বরখাস্ত করেছিলেন, যিনি ভারারি গ্রামের একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসাবে নিযুক্ত ছিলেন।

22শে জানুয়ারী, যখন অযোধ্যা মন্দিরে রামলালার মূর্তির পবিত্রতা অনুষ্ঠিত হয়েছিল, তখন সরোবর রতনপুর থানার সীমানার অধীনে মোহতারাই গ্রামে শিশু সহ একদল লোককে জড়ো করেছিলেন বলে অভিযোগে সামনে আসে।

তিনি তাদের ভগবান শিব, রাম এবং কৃষ্ণ সহ হিন্দু দেবতাদের উপাসনা না করার এবং বৌদ্ধ ধর্ম অনুসরণ করার কথা বলেন বলে অভিযোগ করা হয়েছে, একটি ডানপন্থী সংগঠনের একজন কর্মকর্তা রূপেশ শুক্লার অভিযোগের উদ্ধৃতি দিয়ে একজন পুলিশ কর্মকর্তা এই কথা বলেছেন।

তিনি বলেন, সরোবরের অভিযোগের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর ঘটনাটি প্রকাশ্যে আসে।

অভিযোগে দাবি করা হয়েছে যে তার কাজটি সনাতন ধর্মের অনুসারীদের অনুভূতিতে আঘাত করেছে। অভিযোগের ভিত্তিতে রবিবার সরোয়ারকে গ্রেফতার করা হয়।

তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ধারা 153A (ধর্ম, জাতি ইত্যাদির ভিত্তিতে বিভিন্ন গোষ্ঠীর মধ্যে শত্রুতা প্রচার করা এবং সম্প্রীতি বজায় রাখার জন্য ক্ষতিকর কাজ করা) এবং 295A (কোনও শ্রেণীর ধর্মীয় অনুভূতিকে ক্ষুব্ধ করার উদ্দেশ্যে ইচ্ছাকৃত কাজ করা) এর অধীনে মামলা করা হয়েছে। মামলার তদন্ত চলছে বলে জানিয়েছে পুলিশ।

close