Kode Iklan atau kode lainnya

‘পরীক্ষা যথা সময়েই হবে, আর স্বচ্ছতার সঙ্গে হবে’, বড় মন্তব্য করলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু

শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু
ফাইল চিত্র

নিউজ ডেস্ক: ভুয়ো শিক্ষকদের মামলা লড়ার জন্য আপার প্রাইমারি থেকে ২৫ কোটি তুলেছে রাজ্য সরকার! এমনই দাবি করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শনিবার এই অভিযোগ করেছেন বিরোধী দলনেতা। যদিও শুভেন্দুর অভিযোগ উড়িয়ে দিয়ে রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু বলেন, “পরীক্ষা সঠিক সময়ে এবং স্বচ্ছতার সঙ্গে হবে।”

শুভেন্দু অধিকারীর দাবি, “আপার প্রাইমারি শিক্ষক নিয়োগের জন্য ফর্মফিলাপ বাবদ রাজ্য ২৭ কোটি টাকা তুলেছে। এর মধ্যে ২ কোটি টাকা খরচ হবে আপার প্রাইমারি পরীক্ষার ক্ষেত্রে। বাকি ২৫ কোটি টাকা ভুয়ো শিক্ষকদের আইনি লড়াইয়ের কাজে ব্যয় করবে সরকার। চাকরি দেওয়ার নামে শিক্ষিত বেকারদের কাছ থেকে কোটি কোটি টাকা তুলেছে তৃণমূল। আদালতের নির্দেশে অনেকের চাকরিও গিয়েছে। ভুয়ো শিক্ষকদের পাশে না দাঁড়ালে পার্থর মতো আরও অনেককে জেলে যেতে হবে। তাই আইনি লড়াইয়ের জন্য ওই ২৫ কোটি টাকা খরচ করবে তৃণমূলের সরকার।”

নিয়োগ দুর্নীতি নিয়ে শনিবার রাজ্যের শাসকদলকে নিশানা করতে গিয়ে শুভেন্দু বলেন, “চাকরি হবে না, সব লুঠ হবে।  ফর্মের দাম ৫০০ টাকা। পরীক্ষার জন্য খরচ হবে ২ কোটি টাকা। নিয়োগ দুর্নীতির কারণে যেসব ভুয়ো শিক্ষকরা স্কুলে চাকরি করছে তাদের চাকরি বাঁচাতেই সরকার আইনি লড়াইয়ের জন্য বাকি ২৫ কোটি টাকা খরচ করবেন।”

এই প্রসঙ্গে জানতে চাওয়া হলে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু শুভেন্দুর বক্তব্যকে গুরুত্ব দিতে চাননি। শনিবার শিক্ষামন্ত্রী বলেন, “টেট পরীক্ষা হবে। যথা সময়েই হবে। সেক্ষেত্রে ফর্ম ফিলআপ হচ্ছে। পরীক্ষা সঠিক সময়ে এবং স্বচ্ছতার সঙ্গে হবে। আর উনি (পড়ুন, শুভেন্দু অধিকারী) যা মন্তব্য করছেন তার কোনও ভিত্তি নেই।”

মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক নিয়ে শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু বলেছেন, “লোকসভা ভোট কবে হবে আমার জানা নেই। তবে আমার ধারণা যেহেতু ফেব্রুয়ারি মাসে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা রয়েছে, তাই লোকসভা ভোট তার পরই হবে”। ব্রাত্যর কথায়, “কে কী বলছেন, সেটা তিনিই জানেন।”

close