Kode Iklan atau kode lainnya

ধেয়ে আসছে তীব্র ঝড়-বৃষ্টি, বৃষ্টিতে ভাসবে বাংলার কোন কোন জেলা? জেনেনিন আগেভাগেই

ঘূর্ণাবর্ত, বৃষ্টিতে ভাসবে বাংলা

নিউজ ডেস্ক: পুজোর আগে রাজ্যে তুমুল বৃষ্টিপাতের সম্ভাবনা তৈরি হয়েছে। শনিবার সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হবে ঘূর্ণাবর্ত, বৃষ্টিতে ভাসবে বাংলার বেশকিছু জেলা।  শনিবার ঘূর্ণাবর্ত সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হবে। এর অভিমুখ উত্তর ওড়িশা উপকূল এবং পশ্চিমবঙ্গের উপকূল।

IMD রও পূর্বাভাস, শনি ও রবিবার পশ্চিমবঙ্গ ও ওড়িশা উপকূলে ভারী বৃষ্টি হবে। শনিবার থেকে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। শুক্রবার ভারী বৃষ্টি হবে দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর। শনিবার ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণ চব্বিশ পরগনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর ঝাড়গ্রাম পুরুলিয়া ও বাঁকুড়া জেলায়। উপকূলের জেলাগুলিতে বৃষ্টির সঙ্গে হালকা ঝোড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে। 

শনি ও রবিবার দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার পর্যন্ত মেঘলা আকাশ ও বৃষ্টির আবহাওয়া থাকবে বলে অনুমান করছেন আবহবিদরা।

তবে শনিবার পর্যন্ত উত্তরবঙ্গে পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা অনেকটাই কম বলে মনে করা হচ্ছে। রবিবার থেকে আবহাওয়ার পরিবর্তন হতে পারে উত্তরবঙ্গে। বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্ত বৃষ্টির বাড়লেও ভারী বৃষ্টির সম্ভাবনা বাড়বে মঙ্গলবার থেকে। মঙ্গলবার থেকে উত্তরবঙ্গে আবারও ভারী বৃষ্টির স্পেল শুরু হবে পার্বত্য এলাকায়। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি এই জেলাগুলিতে মঙ্গলবার থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। অর্থাৎ পুজোর মুখে যে গোটা বাংলা ভোগান্তির মুখে পড়তে চলেছে, তা বলাই যায়। 

close