Kode Iklan atau kode lainnya

পরীক্ষা দিয়েছিলেন ১৪,০০০ এরও বেশি, শূন্যপদ হাজারেরও বেশি, GTA TET নিয়ে তীব্র বিতর্ক

 জিটিএ-র বিরুদ্ধে টেট (TET)

নিউজ ডেস্ক: রাজ্যে নিয়োগ দুর্নীতি নিয়ে একের পর এক অভিযোগ সামনে এসেছে। এবার পাহাড়েও নিয়োগ দুর্নীতির অভিযোগ সামনে এল? জিটিএ-র বিরুদ্ধে টেট (TET) কেলেঙ্কারির অভিযোগ দার্জিলিঙের বিজেপি সাংসদের। এই নিয়ে তদন্তের আবেদন জানিয়ে সিবিআই ডিরেক্টর ও রাজ্যপালকে চিঠি দিলেন রাজু বিস্তা।

জিটিএ-র বিরুদ্ধে ভুয়ো টেট নেওয়ার অভিযোগ সামনে এল। অভিযোগ, ১৪ হাজার মানুষ টেটের ফর্ম ফিলাপও করে পরীক্ষাও দিয়েছিলেন। যদিও সেই টেট নেওয়ার অধিকার নেই জিটিএ-র, আরটিআইয়ের উত্তরে জানিয়েছে রাজ্য সরকার। এই নিয়ে তৃণমূলের দিকে আঙুল তুলে বিস্ফোরক অভিযোগ করলেন বিজেপি সাংসদ।

পশ্চিমবঙ্গ সরকারের একটি আরটিআই উত্তরে বলা হয়েছে যে গোর্খাল্যান্ড টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশন (জিটিএ) কে শিক্ষক যোগ্যতা পরীক্ষা (TET) পরিচালনার কর্তৃত্ব দেওয়া হয়নি। এই নিয়ে একটি নতুন বিতর্ক তৈরি করেছে কারণ 2021 সালে বিধানসভা নির্বাচনের আগে পাহাড়ী সংস্থা এই পরীক্ষাটি পরিচালনা করেছিল।  14,000 এরও বেশি আবেদনকারী 14 ফেব্রুয়ারী, 2021-এ অনুষ্ঠিত পরীক্ষায় বসেছিল। TET পাশ করা হল প্রাথমিক শিক্ষকের চাকরির জন্য সর্বনিম্ন যোগ্যতা। তার ফলাফল এখনো বের হয়নি।

এই নিয়ে হামরো পার্টির সভাপতি অজয় এডওয়ার্ডস শুক্রবার বলেছেন যে তার দলের দল 3 মে রাজ্যের স্কুল শিক্ষা বিভাগের কাছে 2021 TET পরীক্ষার সত্যতা নিয়ে একটি আরটিআই দায়ের করেছিল। শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর কাছেও তদন্তের দাবি রাজু বিস্তার। যদিও দুর্নীতির অভিযোগ মানতে নারাজ শাসক দল। 

close