Kode Iklan atau kode lainnya

ব্রেকিং: প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ED প্রধান আধিকারিককে সরিয়ে দিল কলকাতা হাইকোর্ট

 কলকাতা হাইকোর্ট

নিউজ ডেস্ক: নিয়োগ দুর্নীতি কাণ্ডে বড় খবর সামনে এল। এবার মামলা থেকে ED প্রধান আধিকারিককে সরিয়ে দিল কলকাতা হাইকোর্ট। আগের দিনই চরম ভর্ৎসনার মুখে পড়েছিলেন। অবশেষে ইডি আধিকারিক মিথিলেশ কুমার মিশ্রকে নিয়োগ দুর্নীতির তদন্ত থেকে সরিয়েই দিলেন বিচারপতি অমৃতা সিনহা। 

শুক্রবার, ইডির অ্যাস্টিস্ট্যান্ট ডিরেক্টর মিথিলেশ কুমার মিশ্রকে সরিয়ে দিলেন বিচারপতি অমৃতা সিনহা। একই সঙ্গে ওই আধিকারিককে পশ্চিমবঙ্গের মধ্যে কোনও তদন্তের দায়িত্ব দেওয়া যাবে না বলে জানিয়েছেন তিনি। 

সেই সঙ্গে প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতির তদন্তকারী দলের প্রধান হিসাবে অন্য কাউকে দ্রুত নিয়োগ করতে ইডির অধিকর্তাকে নির্দেশ দিয়েছেন বিচারপতি। তদন্তে অগ্রগতির ব্যাপারে ১০ অক্টোবরের মধ্যে রিপোর্ট দিয়ে জানাতে বলেছেন তিনি।

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় মিথিলেশ মিশ্রকে এদিন আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অমৃতা সিনহা। তদন্তের অগ্রগতিতে অসন্তোষ প্রকাশ করে বিচারপতি নির্দেশ দেন, মিথিলেশ কুমার মিশ্রকে প্রাথমিক নিয়োগ দুর্নীতির EDর তদন্তকারী দলের প্রধানের পদ থেকে সরিয়ে দিতে হবে। তাঁর জায়গায় দ্রুত নিয়োগ করতে হবে অন্য কাউকে। 

প্রসঙ্গত উল্লেখ্য, লিপস অ্যান্ড বাউন্ডসের সিইও অভিষেক বন্দ্যোপাধ্যায় ও ডিরেক্টরদের সম্পত্তির খতিয়ান চেয়েছিল আদালত। সেই তালিকা আদালতে জমা দেয় ইডি। তালিকা পড়ে ইডির তদন্তকারী আধিকারিকদের প্রধান মিথিলেশ মিশ্রকে আদালতে তলব করেন বিচারপতি সিনহা। বিচারপতি বলেন, ইডির পেশ করা রিপোর্ট অসম্পূর্ণ। সাধারণ তথ্য নেই তাতে। আজ তাকে সরিয়েই দিলেন বিচারপতি।

close