Kode Iklan atau kode lainnya

WBCS গ্রুপ-এ: মুর্শিদাবাদের রুকাইয়া সুলতানা এখন ডব্লিউবিসিএস অফিসার, খুশির হাওয়া জেলাজুড়ে

নিউজ ডেস্ক: প্রকাশিত হয়েছে WBCS গ্রুপ-এ এবং গ্রুপ-বি এর ফল। পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের ডব্লিউবিসিএস-২০২১ এর গ্রুপ ‘এ’ এবং গ্রুপ ‘বি’ মিলে মোট উত্তীর্ণ হয়েছেন ১১৬ জন। ডব্লিউবিসিএস-এর প্রিলিমিনারি পরীক্ষা নেওয়া হয় ২০২১ সালে। ২০২২ সালের মে মাসে মেইন পরীক্ষা হয়। তার পর হয় ইন্টারভিউ। শুক্রবার ডব্লিউবিসিএস গ্রুপ ‘এ’ এবং গ্রু ‘বি’ এর চুড়ান্ত পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়। 

গ্রুপ-এ বিভাগে পাশ করেছেন সর্বমোট ৯২ জন। গ্রুপ ‘বি’র চুড়ান্ত পরীক্ষার ফলাফলে ২৪ জনের তালিকা প্রকাশ করেছে পিএসসি। 

ডব্লিউবিসিএস গ্রুপ-‘এ’ ও ‘বি’-র চূড়ান্ত পরীক্ষার ফল। উত্তীর্ণদের তালিকায় ২৭ নম্বরে জায়গা করে নিয়েছেন মুর্শিদাবাদের দৌলতাবাদ থানার প্রত্যন্ত রুহিয়া গ্রামের মেয়ে রুকাইয়া সুলতানা। চূড়ান্ত ফল প্রকাশের পর রুকাইয়ার বাড়িতে ভিড় উপচে পড়ছে আত্মীয়, প্রতিবেশীসহ শুভানুধ্যায়ীদের।

দুই বোনের মধ্যে বড় রুকাইয়া বরাবরই মেধাবী। এলাকার নার্শারি স্কুলে পড়াশোনা শেষে ফুপু (পিসি)'র প্রচেষ্টায় তাকে আব্বা-মানে ভর্তি করা হয় বহরমপুরের মহারানী কাশেশ্বরী বালিকা বিদ্যালয়ে। ভাল নম্বর পেয়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পাশ করেন তিনি। বহরমপুর কৃষ্ণনাথ কলেজ থেকে রসায়নে স্নাতক হন। কল্যাণী বিশ্ববিদ্যালয় থেকে এমএসসি করেন তিনি।

আব্বা রুহুল হোসেন পোশাকের দোকানের কর্মী। মা আরজুমা খাতুন স্থানীয় এক হাইমাদ্রাসার পার্শ্বশিক্ষক। মুর্শিদাবাদের দৌলতাবাদের বাসিন্দা রুকাইয়া সুলতানা WBCS(E) Group A তে যোগ্যতা অর্জন করে আগামী দিনে ব্লক ডেভেলপমেন্ট অফিসার হিসেবে কাজ করার সুযোগ পেতে চলেছে৷ এ সাফল্য লাভ করেছে তার বাবা এবং মায়ের অদম্য ইচ্ছে শক্তির জন্য, বাবা বস্ত্র প্রতিষ্ঠানের কর্মী এবং মা প্যারাটিচার৷ আর্থিক অনটনের মধ্যেও নিজে টিউশনি পড়িয়েও পড়াশোনা চালিয়ে গিয়ে 

জীবনের অনেক ঘাত প্রতিঘাত সহ্য করে তীব্র লড়াইয়ের মধ্যে দাঁড়িয়ে রুকাইয়া প্রমাণ করেছে জেতার ইচ্ছে থাকলে কোন অজুহাত না দেখিয়ে যে কোনও পরিস্থিতির মধ্যেও জিততে পারা যায়। নিম্ন মধ্যবিত্ত পরিবার থেকে উঠে আসা এরকম এক তরুণীর জন্য মুর্শিদাবাদবাসী আজ গর্বিত।  আগামী দিনে দূর্ণীতির আঁতুরঘরে একজন সফল সৎ এক্সিকিউটিভ তার মেরুদণ্ড সোজা রেখে আম জনতার জন্য কাজ করতে পারবে এমন প্রত্যাশা করা যেতেই পারে৷

close