Kode Iklan atau kode lainnya

প্রত্যন্ত গ্রাম থেকে WBCS অফিসার, অ্যাসিস্ট্যান্ট কমিশনার অফ রেভেনিউ পদে যোগ দেবেন মণীষা

মণীষা মাণ্ডি

নিউজ ডেস্ক: প্রকাশিত হয়েছে WBCS গ্রুপ-এ এবং গ্রুপ-বি এর ফল। পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের ডব্লিউবিসিএস-২০২১ এর গ্রুপ ‘এ’ এবং গ্রুপ ‘বি’ মিলে মোট উত্তীর্ণ হয়েছেন ১১৬ জন। ডব্লিউবিসিএস-এর প্রিলিমিনারি পরীক্ষা নেওয়া হয় ২০২১ সালে। ২০২২ সালের মে মাসে মেইন পরীক্ষা হয়। তার পর হয় ইন্টারভিউ। শুক্রবার ডব্লিউবিসিএস গ্রুপ ‘এ’ এবং গ্রু ‘বি’ এর চুড়ান্ত পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়। 

গ্রুপ-এ বিভাগে পাশ করেছেন সর্বমোট ৯২ জন। গ্রুপ ‘বি’র চুড়ান্ত পরীক্ষার ফলাফলে ২৪ জনের তালিকা প্রকাশ করেছে পিএসসি। 

গত পরীক্ষাতে WBCS গ্রুপ সি পাশ করেছিলেন, এই বছর গ্রুপ এ পাশ করে তাকে লাগিয়ে দিলেন মণীষা মাণ্ডি। একসময় মাওবাদী আতঙ্কে পড়াশোনা ডকে উঠেছিল এলাকায়। কিন্তু, সেই দুঃসময় পিছনে ঠেলে সাফল্য পেয়েছেন ঝাড়গ্রামের আদিবাসী পরিবারের মেয়ে মণীষা। WBCS পরীক্ষায় ২১৯ স্থান অধিকার করে অ্যাসিস্ট্যান্ট কমিশনার অফ রেভেনিউ পদে যোগদান করবেন তিনি। এই এলাকা থেকে প্রথম কেউ WBCS পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন বলে জানা গেছে।

মণীষা বলেন, "পড়াশোনা শেষ করার পর চাকরির জন্য লাগাতার চেষ্টা করে গিয়েছি। ছোট থেকেই নজর ছিল সিভিল সার্ভিসের দিকে। সেই স্বপ্ন পূরণ হয়েছে। বাবা ও মা সব সময় পাশে থেকেছেন। একইসঙ্গে আমার বড় সমর্থক ছিলেন শিক্ষক শিক্ষিকারা। তাঁরা যে ভাবে আমার পাশে থেকে লড়াইটা চালিয়ে গিয়েছেন তা ভোলার নয়। আমি চাই প্রত্যন্ত এলাকার ছেলে মেয়েরা আরও এগিয়ে আসুক। চেষ্টা করলেই সাফল্য আসবে।"

ঝাড়গ্রাম রানি বিনোদ মঞ্জরী রাষ্ট্রীয় বিদ্যালয় থেকে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর মেদিনীপুর কলেজ থেকে রসায়নে স্নাতক পাশ করেন মণীষা। ২০১৮ সালে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পাশ করার পর এই তরুণীর নজর ছিল সিভিল সার্ভিস। চাকরির পরীক্ষা দিতে শুরু করেন তিনি।

close