Kode Iklan atau kode lainnya

আজ TET এবং SSC শিক্ষক নিয়োগ নিয়ে অত্যান্ত গুরুত্বপূর্ণ মামলা উঠছে কলকাতা হাইকোর্টে

   কলকাতা হাইকোর্ট

নিউজ ডেস্ক আজ কলকাতা হাইকোর্টে শিক্ষক নিয়োগ সংক্রান্ত গুরুত্বপূর্ণ মামলার শুনানি হবে। দীর্ঘ নয় বছর ধরে ঝুলে রয়েছে উচ্চ প্রাথমিকের শিক্ষক নিয়োগ প্রক্রিয়া। একদিকে স্কুল সার্ভিস কমিশনের গাছাড়া মনোভাব এবং অন্যদিকে আদালতের দীর্ঘসূত্রতা, পিছিয়েই যাচ্ছে নিয়োগ প্রক্রিয়া। ইতিমধ্যেই মেধাতালিকা প্রকাশ করেছে এসএসসি। এবার নিয়োগ প্রক্রিয়া শুরু হবে কিনা তাই নিয়ে নির্দেশ দেবে আদালত।

২০১৪ সাল থেকে উচ্চ প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়া চলছে। ১৪ হাজারেরও বেশি শূন্যপদ রয়েছে এই নিয়োগের ক্ষেত্রে। ইতিমধ্যেই কলকাতা হাইকোর্টের নির্দেশে উচ্চ প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়া নিয়ে একাধিক পদক্ষেপ নিয়েছে এসএসসি বলেই দাবি  আধিকারিকদের। 

সংরক্ষিত প্রার্থীদের টেট পাশ করতে ৮২ লাগবে না ৮৩ নম্বর লাগবে? এই নিয়েই চলছে মামলা। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় ৮২ নম্বরেই পাশ করানোর নির্দেশ দিয়েছিলেন। যদিও সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যান চাকরি প্রার্থীদের একাংশ। বিচারপতিরা ঐকমত্য না হওয়ায় মামলা গেছে অন্য বেঞ্চে।

সংরক্ষিত চাকরি প্রার্থীদের প্রাথমিক টেট পাশ নম্বর ৮২ বনাম ৮৩ মামলার পরবর্তী শুনানির দিন ৩০ আগস্ট ধার্য করা হয়েছে। আজ বিচারপতি সৌগত ভট্টাচার্যের সিঙ্গেল বেঞ্চে এই মামলার শুনানি হবে।

close