Kode Iklan atau kode lainnya

নজিরবিহীন: এসএমএস-এর মাধ্যমে ২০০ জনকে শিক্ষকপদে চাকরি SSC-র, দেওয়া হয়নি হার্ড কপি!

 SSC আপার প্রাইমারি

School Service Commission

নিউজ ডেস্ক: শিক্ষক নিয়োগ থেকে পোস্টিং, সব ক্ষেত্রেই বেনিয়মের অভিযোগ উঠেছে। স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি কাণ্ডে এবার চমকপ্রদ তথ্য সামনে এল। ২০০ অধিক প্রার্থীকে এসএমএস-এর মাধ্যমে চাকরি দেওয়া হয়েছে! অনেককেই দেওয়া হয়নি হার্ড কপি। 

কোনো প্রকার নিয়োগপত্রের হার্ড কপি না দিয়ে কীভাবে শুধুমাত্র এসএমএস পাঠিয়েই যোগদানের কথা বলা হল, তা নিয়ে প্রশ্ন উঠেছিল আদালতে। আজ, বুধবার সেই মামলায় এসএসসি-র বক্তব্য শোনে আদালত। এরপরই দুই মামলাকারীকে নিয়োগপত্র দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি বিশ্বজিৎ বসু। 

বিচারপতি বসু জানতে চেয়েছিলেন, এসএমএস-এ নিয়োগপত্র দেওয়া হল কেন? রিপোর্ট তলব করা হয়েছিল। বুধবার আদালতে রিপোর্ট দিয়ে স্কুল সার্ভিস কমিশন জানায়, সালমা ও রিক্তার মতো এমন অনেক চাকরি প্রার্থীকেই এসএমএস-এর মাধ্যমে চাকরি দেওয়ার কথা বলা হয়েছে। ২০০ অধিক প্রার্থীকে নিয়োগপত্র দেওয়া হয়েছে এভাবেই। এমনকী অনেক শিক্ষক চাকরিও করছেন। অনেককেই দেওয়া হয়নি হার্ড কপি। 

এসএসসি-র তরফে এদিন জানানো হয়েছে সালমা ও রিক্তা যে এলাকার বাসিন্দা, সেখানে স্কুলে শূন্যপদ আছে। এরপরেই বিচারপতি দুজনকে নিয়োগপত্রের হার্ড কপি দেওয়ার নির্দেশ দিয়েছেন। তবে পুরো প্রক্রিয়ার ওপর তদন্ত হওয়া উচিত বলে মন্তব্য করেছেন তিনি।

এরপরই দুই মামলাকারীকে নিয়োগপত্র দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি বিশ্বজিৎ বসু। এক এক সপ্তাহের মধ্যে উভয়কেই সুপারিশ দিয়ে চাকরি দিতে হবে বলেও নির্দেশ দেওয়া হয়েছে। 

close