Kode Iklan atau kode lainnya

Big News: বিএড চাকরি প্রার্থীদের জন্য দারুণ খবর, প্রাথমিকের কাউন্সিলিং-এর জন্য ছাড়পত্র মিলল

B.Ed vs D.El.Ed

নিউজ ডেস্ক: খুব ভালো খবর বিএড (BED) করা চাকরি প্রার্থীদের জন্য। সুপ্রীম কোর্টে ছত্তিশগড় বিএড টেট পাস করা চাকরি প্রার্থীদের একটি মামলায় গুরুত্বপূর্ণ অর্ডার দিয়েছে। সুপ্রীম কোর্ট জানিয়েছে বিএড করা টেট পাস চাকরি প্রার্থীদের কাউন্সিলিংয়ে অংশগ্রহণ করার সুযোগ দিতে হবে।  মেধাতালিকায় আসলে অস্থায়ী নিয়োগ পত্রও দিতে হবে। তবে মামলাটি চলবে হাইকোর্টে। চূড়ান্ত নিয়োগ নির্ভর করবে হাইকোর্টের রায়ের উপর।

মঙ্গলবার সুপ্রিম কোর্ট রায় দিয়ে জানিয়েছে যে, গত ১১/০৮/২০২৩ তারিখে পাস করা বিএড এবং ডিএলএড রায়ের এফেক্ট retrospective দেওয়া হয়নি! ফলে এটি ২০১৮ থেকে ২০২৩ সালের ১১ই আগস্ট পর্যন্ত প্রাইমারী রিক্রুটমেন্ট এর উপর পড়বে না! 

এই অবস্থায় সুপ্রিম কোর্ট জানিয়েছে, যেহেতু ছত্রিশগড়ে এই নিয়োগ প্রক্রিয়া আগে শুরু করেছিল তাই এখানে বিএড সঙ্গে টেট পাস চাকরিপ্রার্থীদের শর্ত সাপেক্ষে কাউন্সিলিং-এ অংশগ্রহণের সুযোগ দিতে হবে।

এর সঙ্গে সুপ্রিম কোর্ট এও জানিয়েছে যে এই মামলাটি পুনরায় ছত্রিশগড় হাইকোর্টে ফেরৎ পাঠানো হচ্ছে! সেখানেই তাঁদের চাকরি ভবিষ্যত নির্ধারিত হবে! চাকরিপ্রার্থীদের শর্ত সাপেক্ষে সিলেক্ট হলে তাদের টেম্পোরারি নিয়োগ পত্র দিতে হবে বা তাঁদের নিয়োগ পত্রে লিখে দিতে হবে তাঁদের চাকরির ভবিষ্যত হাইকোর্টের রায়ের উপর টিকে থাকবে। সুপ্রিম কোর্টের এই নির্দেশ এরাজ্যের বিএড করা চাকরি প্রার্থীদেরও কিছুটা ভরসা দেবে।

close