Kode Iklan atau kode lainnya

SSC: সুপ্রিম কোর্টের নির্দেশে স্কুল শিক্ষিকার চাকরি নিয়ে প্রশ্নের মুখে সাংবাদিকের স্ত্রী, নজরে পার্থ-ঘনিষ্ঠ নেতা

SSC

নিউজ ডেস্ক: সুপ্রিম কোর্টের নির্দেশে প্রকাশিত তালিকায় রয়েছেন সাংবাদিকের স্ত্রী। সুপ্রিম কোর্টের নির্দেশে ৯০৭ শিক্ষক-শিক্ষিকাদের নাম প্রকাশ করেছে পশ্চিমবঙ্গ সেন্ট্রাল স্কুল সার্ভিস কমিশন। ২০১৬ সালে একাদশ ও দ্বাদশ শ্রেণির জন্য সহকারী শিক্ষক পদে নিযুক্তদের মধ্যে যাঁরা অবৈধভাবে চাকরি পেয়েছেন তাঁদের যে তালিকা ২৬ জুলাই প্রকাশ করা হয়েছে তাতে নাম রয়েছে সংগীতা হাজরার। তালিকার ৬৩৩ নম্বরে রয়েছে সেই নাম।

সংগীতা হাজরার রোল নম্বর ছিল ১২২২১৬১৬০০১৩৯৬। তিনি গলসি সারদা বিদ্যাপীঠ স্কুলে ইতিহাসের শিক্ষিকা হিসেবে কর্মরত। পূর্ব বর্ধমান জেলা পরিষদের কর্মাধ্যক্ষ তথা প্রভাবশালী তৃণমূল কংগ্রেসের নেতাকে ধরেই সেই চাকরির বন্দোবস্ত হয়েছিল বলে জানা যাচ্ছে। যদিও এই দাবির সত্যতা যাচাই করেনি বিশ্ব বার্তা। 

নিউজ ১৮ বাংলায় পূর্ব বর্ধমানের সাংবাদিক হিসেবে কর্মরত শরদিন্দু ঘোষের স্ত্রীর নাম রয়েছে প্রকাশিত ওই তালিকায়। পূর্ব বর্ধমানের সাংবাদিক মহল থেকে রাজনৈতিক মহলেও বিষয়টি নিয়ে চর্চা শুরু হয়েছে।

জানা গেছে যিনি এই চাকরি দেওয়ার মূলে, এই তৃণমূল নেতা প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের অত্যন্ত ঘনিষ্ঠ। এমনকী পার্থ চট্টোপাধ্যায়ের স্ত্রী-র শ্রাদ্ধানুষ্ঠানে ওই তৃণমূল নেতা বর্ধমান থেকে মিষ্টি সরবরাহ করেছিলেন বলে সূত্রের খবর। পার্থ এখন জেলবন্দি। খোঁজ নিতে গিয়ে জানা যাচ্ছে, সাংবাদিকের স্ত্রী সংগীতা যে বিএড কলেজে ভর্তি হয়েছিলেন সেখানেও তাঁর হাজিরার হার নিয়ে প্রশ্ন উঠেছিল।

close