Kode Iklan atau kode lainnya

SSC: রাজ্যের নিয়োগ দুর্নীতি নিয়ে বিরাট পর্যবেক্ষণ সুপ্রিম কোর্টের, শুনানিতে কী হল আজ? জেনেনিন

সুপ্রিম কোর্ট

নিউজ ডেস্ক: রাজ্যে শিক্ষক নিয়োগ নিয়ে নজিরবিহীন দুর্নীতির অভিযোগ সামনে এসেছে। শুধু, শিক্ষক নিয়োগ নয়, শিক্ষাকর্মী নিয়োগেও হয়েছে দুর্নীতি। একের পর এক মামলা হচ্ছে দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টে। এই অবস্থায় বড় মন্তব্য করল সর্বোচ্চ আদালত। ‘আমরা বিভ্রান্ত’, রাজ্যের নিয়োগ দুর্নীতি মামলা নিয়ে পর্যবেক্ষণ দেশের শীর্ষ আদালতের। 

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় শুনানিতে বিচারপতি অনিরুদ্ধ বোস ও বিচারপতি বেলা এম ত্রিবেদীর বেঞ্চের মন্তব্য, "আমরা বিভ্রান্ত, কোন মামলা শুনব, কোন মামলা শুনব না, সেটা বুঝতেই পারছি না।" রাজ্যের একের পর এক নিয়োগ দুর্নীতি মামলায় বিভ্রান্ত খোদ দেশের শীর্ষ আদালত। 

রাজ্যের শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় শুনানিতে বিচারপতি অনিরুদ্ধ বোস ও বিচারপতি বেলা এম ত্রিবেদীর বেঞ্চের মন্তব্য, “আমরা বিভ্রান্ত, কোন মামলা শুনব, কোন মামলা শুনব না, সেটা বুঝতেই পারছি না। এখন এসএসসি, গ্রুপ সি, গ্রুপ ডি, নাকি ২০১৪, ২০১৬, ২০১৭- কোন মামলা শুনব, আমরা বুঝতেই পারছি না।” 

সুপ্রিম কোর্টে তিনটি আলাদা এজলাসে আলাদা বিষয়ে নিয়োগ দুর্নীতি মামলার শুনানি ছিল। অর্থাৎ কোনটা এসএসসি, কোনটা প্রাইমারি, কোনওটা আবার অন্য-এরকম একাধিক মামলা রয়েছে। গত কয়েক মাসেই সুপ্রিম কোর্টে এরকম একাধিক মামলায় একাধিক বেঞ্চে পিটিশন ফাইল হচ্ছে।

সুপ্রিম কোর্টের বক্তব্য, এত গুলো মামলার ভিন্ন শুনানির ক্ষেত্রেও অনেক সময় লাগবে। সোমবার সুপ্রিম কোর্টে তাই এই নিয়োগ দুর্নীতি মামলা সংক্রান্ত কোনও শুনানি হয়নি। সব মামলা পরবর্তী ক্ষেত্রে এক সঙ্গে শোনা হবে। পরবর্তীতে একটি দিন ধার্য করা হবে এবং সেদিন সব মামলার শুনানি একসঙ্গে হবে। এমনটাই তথ্য সামনে আসছে।

https://www.wbssc.org.in/2023/07/ssc-supreme-courts-observation-of-west.html

close