Kode Iklan atau kode lainnya

জাল শিক্ষাগত শংসাপত্র জমা দিয়ে চাকরি! দোষী সাব্যস্ত ৪ শিক্ষক, জেল ও জরিমানার নির্দেশ দিল কোর্ট

 শিক্ষক গ্রেফতার

নিউজ ডেস্ক: ওড়িশার বালাসোর জেলার চার সরকারি শিক্ষক মঙ্গলবার তাদের নিয়োগের সময় জাল শিক্ষাগত শংসাপত্র জমা দেওয়ার জন্য বালাসোরে বিশেষ বিচারক (ভিজিল্যান্স) দ্বারা দোষী সাব্যস্ত হয়েছেন। চারজন হলেন নীলগিরি থানা সীমানার অধীন মহিষাপাতা সরকারি ইউজিএমই স্কুলের সহকারী শিক্ষক দৈতারী নায়ক, ঝরানাঘাটি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক নরহরি নায়ক (সাসপেনশনাধীন), পিঠাহাটা নোডাল প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক ধীরেন্দ্র নায়ক এবং  দেবেন্দ্র কুমার মহাপাত্র, তেঁতুলিয়া ইউজিএমই স্কুলের প্রাক্তন শিক্ষক।  

অভিযুক্ত শিক্ষকদের বিরুদ্ধে অভিযোগ,তাঁরা জাল শিক্ষাগত শংসাপত্র জমা দিয়ে চাকরি পেয়েছিলেন। এই নিয়ে আদালতে মামলা হয়। ওই শিক্ষকদের দোষ প্রমাণিত হয়েছে। এরপরেই শিক্ষকদের একইসঙ্গে জেল এবং জরিমানার নির্দেশ দেয় আদালত। 

এই নিয়ে এক কর্মকর্তা জানিয়েছেন, শিক্ষক নরহরি নায়ক মামলায় দোষী সাব্যস্ত হওয়ার আগে সাময়িক বরখাস্ত ছিলেন, অন্যদিকে সহকারী শিক্ষক দেবেন্দ্র কুমার মহাপাত্রকে বালাসোর জেলার মিত্রপুরের কল্যাণী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বদলি করা হয়েছিল।

মঙ্গলবার আদালত ওই শিক্ষকদের দোষী সাব্যস্ত করে দুই বছরের সশ্রম কারাদণ্ড ও প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা করেন।  আদালত দৈতারি এবং দেবেন্দ্রকে আরও চার বছরের সশ্রম কারাদণ্ড এবং প্রত্যেককে 20,000 টাকা জরিমানা করে।  সমস্ত  সাজা একই সাথে চলবে।  উপরোক্ত সকল আসামীকে মঙ্গলবার জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

close