Kode Iklan atau kode lainnya

প্রাথমিকের শিক্ষক নিয়োগের ইন্টারভিউয়ে ১০ শতাংশ আবেদনকারী অনুপস্থিত, সামনে এল এই তথ্য

গৌতম পাল

নিউজ ডেস্ক: আজ বৃহস্পতিবার থেকে ফের শুরু হচ্ছে প্রাথমিক শিক্ষক নিয়োগের ইন্টারভিউ প্রক্রিয়া। ইতিমধ্যেই আট দফার ইন্টারভিউয়ের প্রক্রিয়া শেষ হয়েছে। বাকি থাকা জেলার ইন্টারভিউয়ের সূচিও দিয়ে দিয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। ঝাড়গ্রাম জেলার আবেদনকারীদের ইন্টারভিউ নেওয়া হচ্ছে। এই সংক্রান্ত বিজ্ঞপ্তি আগেই জারি করেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। মে মাসের দ্বিতীয় সপ্তাহের মধ্যেই গোটা ইন্টারভিউ প্রক্রিয়া শেষ করা হবে।

প্রাথমিক শিক্ষা পর্ষদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ১২ এপ্রিল থেকে ৮ মে পর্যন্ত দশম থেকে পঞ্চদশ পর্যায় পর্যন্ত ইন্টারভিউ প্রক্রিয়া নেওয়া হবে। ১৫ দফার ইন্টারভিউ নিয়েই ইন্টারভিউ প্রক্রিয়া শেষ হবে। দশম পর্যায়ের জন্য আগামী ১২ ও ১৩ এপ্রিল মালদহ জেলার আবেদনকারীদের ইন্টারভিউ নেওয়া হবে। একাদশ পর্যায়ে আগামী ১৯,২০ ও ২৪ এপ্রিল মুর্শিদাবাদ জেলার আবেদনকারীদের নেওয়া হবে ইন্টারভিউ। ১২তম পর্যায়ে আগামী ২৫, ২৬ ও ২৭ এপ্রিল উত্তর ২৪ পরগনার আবেদনকারীদের নেওয়া হবে ইন্টারভিউ।

১৩ তম পর্যায়ে আগামী ২৮ ও ২৯ এপ্রিল হুগলি জেলার আবেদনকারীদের নেওয়া হবে ইন্টারভিউ। ১৪তম পর্যায়ে আগামী ২,৩ ও ৪ মে দক্ষিণ ২৪ পরগনা জেলার আবেদনকারীদের ইন্টারভিউ নেওয়া হবে। ১৫তম পর্যায়ে ৬ ও ৮ মে পুরুলিয়া জেলার আবেদনকারীদের নেওয়া হবে ইন্টারভিউ। 

প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় ৪০ হাজারেরও বেশি প্রার্থী আবেদন করেছেন। প্রাথমিকে নিয়োগ দুর্নীতি ঠেকাতে এবার একের পর এক নজিরবিহীন পদক্ষেপ নিয়েছে পর্ষদ। এবারে ইন্টারভিউয়ে থাকবে চক-ডাস্টার! প্রাথমিকে ইন্টারভিউতে ক্লাস নিতে হবে চাকরিপ্রার্থীদের। এখানেই শেষ নয়, প্রত্যেক পরীক্ষক যা নম্বর দেবেন, তা সরাসরি চলে যাবে পর্ষদের সার্ভারে। সঙ্গে ইন্টারভিউ প্রক্রিয়ার ভিডিয়োগ্রাফিও। পর্ষদ সূত্রে খবর এখনও পর্যন্ত ইন্টারভিউ প্রক্রিয়ায় গড়ে ১০ শতাংশ আবেদনকারী অনুপস্থিত থাকছেন। ফের একবার প্রাথমিকের টেট নেওয়ার তোড়জোড়ও শুরু করেছে পর্ষদ।

close