Kode Iklan atau kode lainnya

Big News: শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে বড় খবর সামনে এল, গ্রেফতার প্রাক্তন ডিআই সহ ৩

 বিশ্বজিৎ বসু

নিউজ ডেস্ক: শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে বড় খবর সামনে এল। ভুয়ো শিক্ষক নিয়োগ কাণ্ডে CID-র হাতে গ্রেফতার অবসরপ্রাপ্ত ডিআই-সহ ৩ জন। নিয়োগ দুর্নীতি কাণ্ডে অবসরপ্রাপ্ত ডিআই-এর ভূমিকা নিয়ে আগেই সন্দেহ প্রকাশ করেছিলেন বিচারপতি বিশ্বজিৎ বসু।

মুর্শিদাবাদের গোথা এ.আর. হাইস্কুলের ভুয়ো শিক্ষক নিয়োগ সংক্রান্ত মামলায় গ্রেফতার করা হয়েছে তিনজনকে। ধৃতদের নাম পূরবী বিশ্বাস, অঞ্জনা মজুমদার ও নিত্যগোপাল মাঝি। মধ্যে পূরবী বিশ্বাস একজন অবসরপ্রাপ্ত ডিআই। বাকি দুইজন ক্লার্ক পদে কর্মরত ছিলেন বলে জানা যাচ্ছে। 

শুক্রবার ভবানী ভবনে পূরবী বিশ্বাস দে' কে দীর্ঘক্ষন জেরা করেন সিআইডির একাধিক শীর্ষকতা। তাঁর উত্তরে সন্তুষ্ট হতে  না পেরে প্রাক্তন ডিআইকে গ্রেফতার করা হয় বলে জানা গেছে।

পূরবীকে ভবানীভবন থেকে গ্রেফতার করা হয়েছে। বাকি দুইজনকে গ্রেফতার করা হয়েছে জেলা থেকে। সিআইডির ডিএসপি শিমূল সরকার ও ইন্সপেক্টর অসীম মণ্ডলের নেতৃত্বে তদন্ত চলছে গোথা হাইস্কুলের ভুয়ো শিক্ষক নিয়োগ সংক্রান্ত অভিযোগের। 

বহরমপুরের শিক্ষা দফতরের একটি সূত্রে জানা গিয়েছে শুক্রবার বেলা ১২টা নাগাদ দু’টি গাড়িতে সিআইডির একটি দল বহরমপুরের ডিআই অফিসে হানা দেয়। কিছু ক্ষণের মধ্যে ওই অফিসের এআই এবং করণিক পদমর্যাদার মোট ৫ জনকে জিজ্ঞাসাবাদের জন্য জেলার সিআইডি দফতরে নিয়ে যাওয়া হয়। পরে গ্রেফতার করা হয়েছে বলে জানা গেছে।

গোথা হাইস্কুলের শিক্ষক অনিমেশ তিওয়ারির ভুয়ো নিয়োগের যে অভিযোগ উঠেছে, সেই সময়ে এরা প্রত্যেকে কর্মরত ছিলেন বলে জানা যাচ্ছে। গোথা হাইস্কুলের প্রধান শিক্ষক ছিলেন আশিস তিওয়ারি। তিনি অনিমেষ তিওয়ারির বাবা। অভিযোগ উঠছে, ওই নিয়োগ সংক্রান্ত সব নথি উধাও করার পিছনে এদের হাত রয়েছে। সিআইডির সেই টিমই গ্রেফতার করেছে এই তিনজনকে। পূরবীকে ভবানীভবনে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠিয়েছিল সিআইডি। সেখান থেকেই গ্রেফতার করা হয়েছে পূরবীকে।

close