Kode Iklan atau kode lainnya

স্কুলে ছাত্রীর যৌন নির্যাতন, দুই শিক্ষকের যাবজ্জীবন সাজা ঘোষণা, সঙ্গে জরিমানা

প্রতীকী চিত্র

নিউজ ডেস্ক: দোষী প্রমাণিত হয়েছিল আগেই, এবার সাজা ঘোষণা করা হল। কলকাতার বেসরকারি স্কুলে ছাত্রীর যৌন নির্যাতনে দুই দোষীর যাবজ্জীবন সাজা ঘোষণা করা হল। পকসো আদালত এই রায় ঘোষণা করল। ২০১৭ সালের নভেম্বরে শহরের একটি স্কুলের ভিতর এক ৪ বছরের ছাত্রীকে যৌন নির্যাতনের মামলায় বুধবার দোষী সাব্যস্ত হয়েছিলেন শারীরশিক্ষার শিক্ষক অভিষেক রায় এবং মহম্মদ মফিজুদ্দিন।

শুক্রবার আলিপুরের বিশেষ পকসো আদালতের রায়ে দু’জনকেই ৫০ হাজার টাকা করে জরিমানাও দিতে হবে। অনাদায়ে আরও ৬ মাসের কারাবাসের সাজা কাটাতে হবে তাঁদের। পাঁচ বছর আগের এই ঘটনা সেই সময় আলোড়ন ফেলেছিল। অবশেষে সাজা ঘোষণা হল দোষীদের। 

২০১৭ সালের নভেম্বরে স্কুলের ভিতর এক ৪ বছরের ছাত্রীকে যৌন নির্যাতন করার অভিযোগ সামনে আসে। এই মামলায় বুধবার দোষী সাব্যস্ত হয়েছিলেন শারীরশিক্ষার শিক্ষক অভিষেক রায় এবং মহম্মদ মফিজুদ্দিন। তাঁদের বিরুদ্ধে মামলায় শুক্রবার সাজা ঘোষণা করেন পকসো আদালতের বিচারক মানসরঞ্জন সান্যাল। 

এই রায়ে  সন্তুষ্ট নাবালিকার বাবা মন্তব্য করেছেন, ‘‘দোষীদের কারাদণ্ডের সাজার থেকেও আমি বেশি খুশি যে আজ আমার মেয়ে সুবিচার পেল। মেয়ে যে সুস্থ ভাবে বেঁচে রয়েছে, সেটাই আমার কাছে অনেক বড় পাওনা।’’

close