Kode Iklan atau kode lainnya

রাম নবমী উদযাপনের সময় মন্দিরে ভয়ঙ্কর দুর্ঘটনায় মৃত্যু অন্তত ১৩ জনের, আহত বহু

 বেলেশ্বর মহাদেব ঝুলেলাল মন্দিরে এই ঘটনা

নিউজ ডেস্ক: রাম নবমী উদযাপনের সময় আজ মধ্যপ্রদেশের ইন্দোরের একটি মন্দিরে দেওয়াল ধসে অন্তত ১৩ জন প্রাণ হারিয়েছেন এবং আহত হয়েছেন বহু। উদ্ধারকাজে জড়িত বিভাগ জানিয়েছেন, এ পর্যন্ত ১৯ জনকে উদ্ধার করা হয়েছে।

প্যাটেল নগর এলাকার বেলেশ্বর মহাদেব ঝুলেলাল মন্দিরে এই ঘটনায় প্রায় ২৫-৩০ জনের আটকা পড়ার আশঙ্কা করা হচ্ছে। এদিন দুপুর ১২টার দিকে মন্দিরে ভক্তরা প্রার্থনা করছিলেন, সেই সময় ঘটনাটি ঘটে বলে জানা গেছে।

একজন প্রত্যক্ষদর্শী জানান, মন্দিরে একটি ধর্মীয় অনুষ্ঠান চলছিল এবং প্রাচীন মন্দিরের ছাদে প্রচুর ভক্ত জড়ো হয়েছিল। ছাদ দৃশ্যত এত মানুষের ভার বহন করতে পারে না। প্যাটেল নগর রেসিডেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি কান্তিভাই প্যাটেল বলেছেন, দুর্ঘটনার বিষয়ে কর্তৃপক্ষকে সতর্ক করার পরেও এক ঘণ্টার জন্য কোনও অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে পৌঁছায়নি।

ইন্দোরের বিজেপি সাংসদ শঙ্কর লালওয়ানি বলেছেন, "আমি জানি মন্দিরটি অনেক পুরনো মন্দির। তবে কী কারণে দুর্ঘটনা ঘটেছে তা এখনই বলা কঠিন। আরও তদন্ত করা হবে। "দুর্যোগ ব্যবস্থাপনা বিশেষজ্ঞ অঞ্জলি কোয়াত্রা বলেন, ধর্মীয় স্থানে প্রতিবার কেন এমন ঘটনা ঘটছে তা সরকারের খতিয়ে দেখা দরকার।

কোয়াত্রা আরও বলেন, "প্রশাসন দ্রুত সাড়া দিয়েছে, এটা একটা ভালো ব্যাপার। কিন্তু বড় প্রশ্ন হল ধর্মীয় স্থানে প্রতিবারই কেন এমন ঘটনা ঘটছে? কেন আমরা আগে থেকে প্রস্তুতি নিই না? যে জায়গায় দুর্ঘটনাটি ঘটেছে সেটি খুবই সংকীর্ণ জায়গা।"

close