Kode Iklan atau kode lainnya

‘কম যোগ্য প্রার্থীদের অর্থের বিনিময়ে নিয়োগ’ রাজ্যপালের স্মরণাপন্ন কলেজ সার্ভিস কমিশনের বঞ্চিত মেধা তালিকাভুক্ত প্রার্থীরা

 

নিউজ ডেস্ক: এই রাজ্যে প্রত্যেক দিন শিক্ষক নিয়োগের দুর্নীতির এক একটা পর্দা ফাঁসের খবর বিস্মিত করছে সবাইকে। ২০১৮  কলেজ সার্ভিস কমিশনের নিয়োগ নিয়ে মেধা তালিকাভুক্তদের কিছু অংশ দীর্ঘদিন আন্দোলন করে চলেছেন। তাদের অভিযোগ- ২০১৮-র নিয়োগের ক্ষেত্রে কোনো নিয়মই মানা হয়নি। 

মেধা তালিকায় প্রার্থীদের নামের পাশে কোনো নম্বর প্রকাশ করা হয়নি, অধিকাংশক্ষেত্রে কম যোগ্য প্রার্থীরা অর্থের বিনিময়ে বা প্রভাবশালী ব্যক্তিদের মাধ্যমে চাকরি পেয়েছেন অথচ যাবতীয় বিচারে যাদের মেধা তালিকার সামনের দিকে থাকার কথা তাদেরকে ঠেলে দেওয়া হয়েছে মেধা তালিকার পিছনের দিকে। মেধা তালিকাভুক্ত প্রার্থীরা নিয়োগ পাননি অথচ মেধা তালিকা বহির্ভূত প্রার্থীরা নিয়োগ পেয়েছেন বলে অভিযোগ বঞ্চিত চাকরি প্রার্থীদের।

মহামান্য কলকাতা হাইকোর্টের  একাধিক রায়ে এই নিয়োগ দুর্নীতির বেশ কিছু বিষয় ইতিমধ্যে প্রমাণিত হয়েছে। এই নিয়োগ নিয়ে জনস্বার্থ মামলাও বিচারাধীন হাইকোর্টে। 

মেধা তালিকাভুক্ত প্রার্থীরা  বিগত রাজ্যপালকে মেইল করে এমনকি সংগঠনের কিছুজন গিয়ে তাঁর সঙ্গে সাক্ষাৎকরে তাদের সমস্যার কথা তুলে ধরার পাশাপাশি যাবতীয় প্রমাণ তাঁর হাতে তুলে দেন। পূর্বতন রাজ্যপাল রাজ্য সরকারের কাছে সে বিষয়ে জানতে চাইলে রাজ্য সরকার কোনো সদুত্তর দিতে পারেনি বলে সূত্রের খবর।

বর্তমানে তারা নব নিযুক্ত রাজ্যপালকে আজ গণহারে মেইল করে তাদের সমস্যার কথা তুলে ধরলেন এবং খুব শীগ্রহই তাঁর সঙ্গে দেখা করে দুর্নীতির যাবতীয় বিষয় তাঁকে জানানোর পাশাপাশি যাবতীয়  প্রমাণপত্র তাঁর হাতে তুলে দিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য অনুরোধ করবেন বলে জানা গেছে। 

close