Kode Iklan atau kode lainnya

বিরাট বিপদে মানিক ভট্টাচার্য! যাবতীয় সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

নিউজ ডেস্ক: এবার বিরাট নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। প্রাক্তন প্রাথমিক শিক্ষা পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্যের যাবতীয় সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সোমবার তিনি এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-কে এই নির্দেশ দিয়েছেন।

এই নির্দেশের ফলে আরও বিপাকে পড়ে গেলেন প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য। নিয়োগ দুর্নীতি কাণ্ডে এর আগেও তাঁকে একাধিকবার জরিমানা করেছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এবার দেশ-বিদেশের সব সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বিচারপতি নির্দেশ দিয়েছেন, ১ মাসের মধ্যে যাবতীয় সম্পত্তি বাজেয়াপ্ত করতে হবে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটকে।

মানিক ভট্টাচার্যকে ৫ লক্ষ টাকা জরিমানা দেওয়ার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি। কিন্তু তিনি সেই নির্দেশ অমান্য করে জরিমানা জমা করেননি। তাই তাঁর সমস্ত সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশ দিলেন বিচারপতি। 

রাজ্যে প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে নজিরবিহীন সব দুর্নীতির অভিযোগ সামনে এসেছে। চাকরি হারাতে পারেন বহু শিক্ষক। অভিযোগ, নিয়োগ দুর্নীতি করে টাকার বিনিময়ে চাকরি দেওয়া হয়েছে। এই মুহূর্তে জেল হেফাজতে রয়েছেন মানিক ভট্টাচার্য।

close