Kode Iklan atau kode lainnya

Breaking: পরীক্ষায় প্রভাব ফেলবে! ভুয়ো শিক্ষকদের চাকরি বাতিল নিয়ে বড় মন্তব্য করলেন বিচারপতি বিশ্বজিৎ বসু

 বিশ্বজিৎ বসু

নিউজ ডেস্ক: ভুয়ো শিক্ষকদেরকে নিয়ে এবার বড় মন্তব্য করলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি বিশ্বজিৎ বসু। মাধ্যমিকের মধ্যে ভুয়ো শিক্ষকদের চাকরি বাতিল করলে পরীক্ষায় প্রভাব পড়তে পারে! নিয়োগ দুর্নীতি মামলায় এমনই মন্তব্য করলেন বিচারপতি বিশ্বজিৎ বসু। 

স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে নবম-দশমে শিক্ষক নিয়োগ সংক্রান্ত একটি মামলায় এই কথা বললেন বিচারপতি। ২০১৬-র নিয়োগপ্রক্রিয়ায় নবম-দশম শ্রেণিতে প্রায় ১১ হাজার শিক্ষক নিয়োগ হয়। তার মধ্যে ১০ শতাংশ বা প্রায় হাজারের বেশি শিক্ষক নিয়োগে দুর্নীতি হয়েছে। এমনই পর্যবেক্ষণ আদালতের।

বিচারপতি বিশ্বজিৎ বসুর পর্যবেক্ষণ, এই মুহূর্তে মাধ্যমিক পরীক্ষা চলছে। মাধ্যমিকের মধ্যে ভুয়ো শিক্ষকদের চাকরি বাতিল করলে পরীক্ষায় প্রভাব পড়তে পারে। এখন এই বিষয়ে নির্দেশ দেওয়া সমস্যার। মাধ্যমিক মিটলে পরবর্তী পদক্ষেপ করবে আদালত। ২০১৬-র নিয়োগপ্রক্রিয়ায় নবম-দশম শ্রেণিতে প্রায় ১১ হাজার শিক্ষক নিয়োগ হয়। তার মধ্যে ১০ শতাংশ বা প্রায় হাজারের বেশি শিক্ষক নিয়োগে দুর্নীতি হয়েছে।' 

শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে ইতিমধ্যে ৯৫২ জনের বিকৃত ওএমআর শিট প্রকাশ করেছে স্কুল সার্ভিস কমিশন। আদালতের নির্দেশ মত এই তালিকা প্রকাশ করে কমিশন। এই ৯৫২ জনের মধ্যে ৮০৫ জন শিক্ষকপদে যোগ দিয়েছিলেন। তাদের চাকরি বাতিল নিয়ে পদক্ষেপ শুরু করেছে এসএসসি। ইতিমধ্যেই ৬১৮ জনের চাকরি বাতিলের সম্ভাব্য তালিকাও প্রকাশ করেছে এসএসসি। তাদের সুপারিশ পত্র প্রত্যাহার করা হয়েছে। 

close