Kode Iklan atau kode lainnya

Breaking: টেটের OMR শিট এবং সচ্ছভাবে শীঘ্রই ফলাফল প্রকাশ নিয়ে গুরুত্বপূর্ণ নোটিশ প্রাথমিক শিক্ষা পর্ষদের

নিউজ ডেস্ক: 11ই ডিসেম্বর অনুষ্ঠিত প্রাথমিকের টেট পরীক্ষা এবং তাকে নিয়ে ওঠা প্রশ্ন নিয়ে বিজ্ঞপ্তি দিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। 2022-এর OMR শিট সুরক্ষিত বলে জানালেন পর্ষদ। স্বচ্ছভাবে খুব শীঘ্র ফলাফল প্রকাশিত হবে বলেও জানানো হলে এদিন। এদিন এই সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, 11/12/2022 তারিখে অনুষ্ঠিত শিক্ষক যোগ্যতা পরীক্ষা, 2022 (TET-2022) এর সমস্ত অংশগ্রহণকারী/পরীক্ষার্থীদের জানান যাচ্ছে যে প্রত্যেক অংশগ্রহণকারী/পরীক্ষার্থীর মূল OMR (বোর্ডের কপি) পশ্চিমবঙ্গ প্রাথমিক বোর্ডের পরীক্ষাকারী সংস্থার নিরাপদ হেফাজতে সম্পূর্ণরূপে সুরক্ষিত আছে। আরও জানানো হয় যে OMR শীটগুলির সাথে বাহ্যিকভাবে টেম্পারিং, প্রযুক্তিগতভাবে সম্ভব নয়। সমস্ত পরীক্ষা সংক্রান্ত স্ট্যান্ডার্ড প্রোটোকল মেনে চলার পরে, একটি পরিষ্কার এবং স্বচ্ছ পদ্ধতিতে বোর্ড TET এর ফলাফল প্রকাশ করবে শীঘ্রই।  প্রমাণীকরণের জন্য, সমস্ত TET-2022 অংশগ্রহণকারী/পরীক্ষার্থীরা তাদের নিজস্ব OMR মেলতে পারবে।  শীট (পরীক্ষার্থীদের অনুলিপি) তাদের সামঞ্জস্যপূর্ণ মূল OMR শীটের সাথে প্রদর্শনের সময়  বোর্ড কর্তৃক TET-2022 ফলাফল প্রকাশের পর পোর্টালে ফলাফলের ব্যাখ্যামূলক পাঠ থাকবে।  এই বিজ্ঞপ্তিটি বোর্ডের সভাপতির অনুমোদনে জারি করা হয়েছে আশ্বস্ত করার জন্য এবং সবাইকে জানানোর জন্য। 

প্রসঙ্গত উল্লেখ্য, সোমবার শুনানি চলাকালীন বিচারপতি গঙ্গোপাধ্যায় ক্ষোভ প্রকাশ করেন কুন্তল ঘোষের বাড়িতে প্রাপ্ত ওএমআর শিট নিয়ে। তিনি বলেন, "কুন্তল ঘোষের বাড়িতে টেটের OMR শিট, অ্যাডমিট কার্ড পাওয়া গিয়েছে! কিছু দুষ্কৃতী রাজ্যটাকে ধ্বংস করে দেবে? কী হচ্ছে এটা? কারা বসে রয়েছে পর্ষদে? কী করে হয় দুর্নীতি? কাউকে রেয়াত করা হবে না। অতিরিক্ত শূন্যপদ তৈরি করে দুর্নীতি ঢাকার চেষ্টা কখনওই বরদাস্ত করা হবে না।"

যদিও, প্রাথমিক শিক্ষা পর্ষদ এদিন আদালতে দাবি করে, "আমাদের তরফে কোনও খামতি নেই। আমাদের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা চলছে। পর্ষদ পরীক্ষার্থীদের OMR শিটের একটা কপি দেয়। তার কারণ, যখন ফলাফল বেরোয় তখন যাতে প্রার্থীরা তাঁদের উত্তর যাচাই করে নিতে পারেন। কোনও প্রার্থী যদি এগুলি জেরক্স করে কাউকে দিয়ে দেন, তাহলে সেক্ষেত্রে পর্ষদের কিছু করার থাকে না।”

এক সাংবাদিক বৈঠকে প্রাথমিক শিক্ষা সংসদের সভাপতি গৌতম পাল বলেন, ২০২২ প্রাথমিক টেটের সমস্ত OMR শিট সম্পূর্ণ সুরক্ষিত রয়েছে। সংসদের মানহানি করার চেষ্টা করে লাভ হবে না। এবার পরীক্ষার্থীদের OMR শিটের প্রতিলিপি দেওয়া হয়েছিল। সেই প্রতিলিপি পরীক্ষার্থীরা কোথায় রাখবেন তার দায় সংসদের হতে পারে না। কেউ বিভ্রান্ত হবেন না। যথাসময়ে ফল প্রকাশ করা হবে। 

close