Kode Iklan atau kode lainnya

Big News: OMR শিট নিয়ে বড় মন্তব্য করলেন প্রাথমিক শিক্ষা পর্ষদ সভাপতি গৌতম পাল

গৌতম পাল

নিউজ ডেস্ক: নিয়োগ দুর্নীতি কাণ্ডে প্রায় প্রতিদিনই সামনে আসছে নিত্য নতুন তথ্য। প্রাথমিকে শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে ধৃত যুব তৃণমূলনেতা কুন্তল ঘোষের ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে ২০২২-এর ডিসেম্বরে হওয়া টেট-এর ওএমআর শিট। একই সঙ্গে মিলেছে চাকরিপ্রার্থীদের অ্যাডমিট কার্ডের ফোটোকপিও। এই নিয়ে তীব্র প্রতিক্রিয়া জানালেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। যদিও প্রাথমিক শিক্ষা পর্ষদের চেয়ারম্যান গৌতম পাল জানিয়েছেন, OMR শিট সম্পূর্ণ সুরক্ষিত রয়েছে, কেউ বিভ্রান্ত হবেন না। 

সোমবার শুনানি চলাকালীন বিচারপতি গঙ্গোপাধ্যায় ক্ষোভ প্রকাশ করেন কুন্তল ঘোষের বাড়িতে প্রাপ্ত ওএমআর শিট নিয়ে। তিনি বলেন, "কুন্তল ঘোষের বাড়িতে টেটের OMR শিট, অ্যাডমিট কার্ড পাওয়া গিয়েছে! কিছু দুষ্কৃতী রাজ্যটাকে ধ্বংস করে দেবে? কী হচ্ছে এটা? কারা বসে রয়েছে পর্ষদে? কী করে হয় দুর্নীতি? কাউকে রেয়াত করা হবে না। অতিরিক্ত শূন্যপদ তৈরি করে দুর্নীতি ঢাকার চেষ্টা কখনওই বরদাস্ত করা হবে না।"

যদিও, প্রাথমিক শিক্ষা পর্ষদ এদিন আদালতে দাবি করে, "আমাদের তরফে কোনও খামতি নেই। আমাদের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা চলছে। পর্ষদ পরীক্ষার্থীদের OMR শিটের একটা কপি দেয়। তার কারণ, যখন ফলাফল বেরোয় তখন যাতে প্রার্থীরা তাঁদের উত্তর যাচাই করে নিতে পারেন। কোনও প্রার্থী যদি এগুলি জেরক্স করে কাউকে দিয়ে দেন, তাহলে সেক্ষেত্রে পর্ষদের কিছু করার থাকে না।”

এক সাংবাদিক বৈঠকে প্রাথমিক শিক্ষা সংসদের সভাপতি গৌতম পাল বলেন, ২০২২ প্রাথমিক টেটের সমস্ত OMR শিট সম্পূর্ণ সুরক্ষিত রয়েছে। সংসদের মানহানি করার চেষ্টা করে লাভ হবে না। এবার পরীক্ষার্থীদের OMR শিটের প্রতিলিপি দেওয়া হয়েছিল। সেই প্রতিলিপি পরীক্ষার্থীরা কোথায় রাখবেন তার দায় সংসদের হতে পারে না। কেউ বিভ্রান্ত হবেন না। যথাসময়ে ফল প্রকাশ করা হবে। 

close