Kode Iklan atau kode lainnya

কয়েকজন মিলে রাজ্যটাকে ধ্বংস করে দেবে! বিরাট ক্ষোভ প্রকাশ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

অভিজিৎ গঙ্গোপাধ্যায়

নিউজ ডেস্ক: ফের বিস্ফোরক মন্তব্য করলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। কয়েকজন মিলে রাজ্যটাকে ধ্বংস করে দেবে! ক্ষোভ প্রকাশ করলেন বিচারপতি। শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় একের পর এক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছেন তিনি। তাঁর নির্দেশেই তদন্ত করছে ইডি, সিবিআই। আর তার জেরেই নিয়োগ কাণ্ডে একাধিক গ্রেফতারি হয়েছে রাজ্যে যাদের মধ্যে আছে তাবড় রাজনৈতিক ব্যক্তিত্বও। 

এবার সেই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় সম্প্রতি আরও একবার নিজের ক্ষোভ উগড়ে দিয়ে বড় মন্তব্য করলেন। বললেন, কয়েকজন মিলে রাজ্যটাকে ধ্বংস করে দেবে! কিন্তু কোন প্রসঙ্গে এই কথা বললেন তিনি? 

নিয়োগ দুর্নীতি কাণ্ডে ইডির হাতে কিছুদিন আগেই তৃণমূলের যুবনেতা কুন্তল ঘোষ গ্রেফতার হয়েছেন। তাঁর বিরুদ্ধেও টাকা নেওয়ার অভিযোগ এবং সেই অভিযোগ এসেছে গ্রেফতার হওয়া প্রাক্তন পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্য ঘনিষ্ঠ তাপস মণ্ডলের থেকে। সোমবার আদালতে সেই কুন্তলের নাম উঠতেই বিরক্তি প্রকাশ করলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। 

নিজের এজলাসেই তিনি প্রশ্ন করেন, কয়েক জন দুষ্কৃতী মিলে কি রাজ্যটাকে ধ্বংস করে দেবে? এটা কী হচ্ছে? যদিও কুন্তল ঘোষের মামলা তাঁর এজলাসে আসেনি। কিন্তু আদালতে তাঁর প্রসঙ্গ উঠতেই কার্যত ক্ষোভ প্রকাশ করেন তিনি। এমনকি বিচারপতিকে এও জানান হয় যে, কুন্তল ঘোষের বাড়ি থেকে বহু ওএমআর শিট এবং অ্যাডমিট কার্ড পাওয়া গিয়েছে। সেই প্রেক্ষিতে কুন্তলের বিষয়ে ইডির কাছে তিনি জানতে চাইবেন বলে জানিয়েছেন বিচারপতি।

ইতিমধ্যে খবর, ইডি কুন্তলকে জেরা করে জানতে পেরেছে যে তাঁর মাধ্যমে রাজ্যের বিভিন্ন স্কুলে অন্তত ৩৫ জনের চাকরি হয়েছে। দুই মেদিনীপুর, মুর্শিদাবাদ সহ একাধিক জেলায় এই চাকরিগুলি পাওয়ানো হয়েছে বলে সূত্রের খবর। রাজ্যে শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে প্রায় প্রতিদিনই চাঞ্চল্যকর সব তথ্য সামনে আসছে। ইডি-র হাতে গ্রেফতার হয়েছেন তৃণমূলের যুবনেতা কুন্তল ঘোষ। এবার কুন্তলের বাড়ি থেকে উদ্ধার ২০২২ সালের TET-র শতাধিক অ্যাডমিট ও OMR শিট! ঘটনায় চাঞ্চল্য শুরু হয়েছে।

তবে কী গত ১১ ডিসেম্বর আয়োজিত প্রাথমিক টেটের পরীক্ষা নিয়েও দুর্নীতি করার চেষ্ঠা হয়েছে? ইডি (ED) সূত্রে পাওয়া এক তথ্য প্রকাশ্যে আসার পরই প্রশ্ন উঠে গেল। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা জানিয়েছে, গত ১১ ডিসেম্বর টেটে পরীক্ষা দিয়েছেন এমন কয়েকশ প্রার্থীর একাধিক নথি উদ্ধার হয়েছে কুন্তল ঘোষের লেকটাউনের ফ্ল্যাটে তল্লাশি চালিয়ে।

close