Kode Iklan atau kode lainnya

CBI মানিককে গ্রেফতার করল না কেন? কেন দেরি? সুপ্রিম কোর্টে চলে গেলেন; বিরাট মন্তব্য বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

 

নিউজ ডেস্ক: ফের সিবিআই তদন্ত নিয়ে তীব্র হতাশ প্রকাশ করলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। নিয়োগ দুর্নীতি নিয়ে সিবিআই, এর পরিবর্তে ডিআইজি সিআইডি তদন্তের কথা শোনালেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।  মাদ্রাসা সার্ভিস কমিশনের আব্দুল হামিদের করা মামলায় এই মন্তব্য করেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।  

বিচারপতির মন্তব্য, "নিয়োগ দুর্নীতির অনেক মামলায় তো সিবিআই তদন্ত করছে। কিন্তু CBI মানিক ভট্টাচার্যকে গ্রেফতার করতে পারল না কেন? কেন দেরি করলেন? ওই সময়ে তিনি তো সুপ্রিম কোর্টে চলে গেলেন। সেখান থেকে রক্ষাকবচ নিয়ে নিলেন।"

বিচারপতি গঙ্গোপাধ্যায় জানান, "সিবিআইয়ের হাতে এখন অনেক মামলা রয়েছে। অফিসারের অভাব রয়েছে। সিআইডিকে তদন্তভার দেওয়া যেতেই পারে। প্রয়োজনে আদালত নজরদারি করবে।"

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় পর্যবেক্ষণ, সিআইডি তদন্ত করলেও, প্রয়োজনে আদালত নজরদারি করতে পারে। বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, হাইকোর্টের অন্য একটি বেঞ্চ এসএসসি নিয়োগ দুর্নীতি রহস্যভেদে ডিআইজি সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছে।

মামলকারীর আইনজীবী ফিরদৌস শামিমের যুক্তি, সুপ্রিম কোর্টের একাধিক রায়ে বলা হয়েছে সরকারের উপরমহল থেকে কোনও অনিময় হলে সিআইডির পরিবর্তে সিবিআইকে সরাসরি তদন্ত করতে দেওয়া যেতে পারে।

close