Kode Iklan atau kode lainnya

দুর্নীতি ঢাকতেই এসব করা হচ্ছে! অতিরিক্ত শূন্যপদ নিয়ে বিরাট মন্তব্য বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

সুপার নিউমেরারি পদ

নিউজ ডেস্ক: ফের অতিরিক্ত শূন্যপদ নিয়ে মুখ খুললেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। অতিরিক্ত শূন্যপদ কোনোভাবেই মানা হবে না বলে জানালেন বিচারপতি। দুর্নীতি ঢাকতেই এসব করা হচ্ছে বলে মন্তব্য করলেন তিনি। প্রসঙ্গত উল্লেখ্য, স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতির কারণে বঞ্চিত চাকরি প্রার্থীদের জন্য অতিরিক্ত শূন্যপদের ঘোষণা করেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। 

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নিজের এজলাসে বলেন, “কাউকে রেয়াত করা হবে না। অতিরিক্ত শূন্যপদ তৈরি করে দুর্নীতি ঢাকার চেষ্টা করা হলে তাও বরদাস্ত করা হবে না। কেউ নিজে কিছু করবে না। আবার আদালত করলে তাকেই কাঠগড়ায় দাঁড় করাবে।” 

অতিরিক্ত শূন্যপদ নিয়ে আদালতের এদিনের পর্যবেক্ষণ অত্যন্ত তাৎপর্যপূর্ণ। কারণ, অতিরিক্ত শূন্যপদ বা সুপার নিউমেরারি পদ প্রথম থেকেই আদালতের নজরে। এসএসসির ক্ষেত্রে কর্মশিক্ষা, শারীরশিক্ষায় যে অতিরিক্ত পদ তৈরি করা হয়, তা নিয়ে প্রশ্ন তুলেছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এদিন কুন্তলের প্রসঙ্গে বলতে গিয়েও আরও একবার সেই কথাই উঠে এল বিচারপতির মুখে। এ প্রসঙ্গে আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য বলেন, “এসব পরিকল্পিত দুর্নীতি। যারা এই দুর্নীতির পরিকল্পনা করেছে, তারা সবটাই জানে।”

close