Kode Iklan atau kode lainnya

রাজ্যে ২৬০৬টি নয়া পদ তৈরি, মেধাশ্রী প্রকল্পে ৮০০ টাকা; অনুমোদন দিল রাজ্য মন্ত্রিসভা

নিউজ ডেস্ক: ভালো খবর চাকরি প্রার্থীদের জন্য। রাজ্যে ফের আশাকর্মী নিয়োগ হবে। আশাকর্মীদের জন্য ২৬০৬টি নয়া পদ তৈরির অনুমোদন দিল রাজ্য মন্ত্রিসভা।  একই সঙ্গে ওবিসি ভুক্ত স্কুল ছাত্র-ছাত্রীদের নতুন স্কলারশিপ প্রকল্প ‘মেধাশ্রীর’ আনুষ্ঠানিক অনুমোদন দেওয়া হয়েছে। কেন্দ্র সরকার ওবিসি পড়ুয়াদের ভাতা বন্ধ করে দেওয়ায় এই সিদ্ধান্ত রাজ্যের।

সোমবার রাজ্য মন্ত্রিসভার বৈঠকে বেশকিছু নতুন পদ সৃষ্টি ও শূন্য পদ পূরণের প্রস্তাব পাশ হয়েছে।  জানা গিয়েছে, আশাকর্মীদের জন্য ২৬০৬টি নতুন পদ সৃষ্টি করা হচ্ছে। এরই পাশাপাশি ৪৫৬টি শূন্যপদে নিয়োগের প্রস্তাব পাশ করেছে রাজ্য মন্ত্রিসভা।

সোমবারের মন্ত্রিসভার বৈঠকে ওবিসি ভুক্ত স্কুল ছাত্র-ছাত্রীদের নতুন স্কলারশিপ প্রকল্প ‘মেধাশ্রীর’ আনুষ্ঠানিক অনুমোদন দেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রী কিছুদিন আগে এই প্রকল্পটি চালু করার ঘোষণা করেন। কেন্দ্রীয় সরকার ওবিসি স্কুল ছাত্র-ছাত্রীদের জন্য স্কলারশিপ প্রকল্পটি বন্ধ করে দেওয়ায় রাজ্য সরকার সম্পূর্ণ নিজে খরচে এটা চালাবে বলে মুখ্যমন্ত্রী সিদ্ধান্ত নেন। অষ্টম শ্রেণি পর্যন্ত ছাত্র-ছাত্রীরা মেধাশ্রী প্রকল্পে বছরে ৮০০ টাকা করে অনুদান পাবে। অনগ্রসর কল্যাণ দপ্তরের মন্ত্রী বুলুচিক বরাইক জানিয়েছেন, ২ লক্ষ ৬৫ হাজার ছাত্র-ছাত্রী এই স্কলারশিপ পাবেন। এতে রাজ্য সরকারের বছরে ২১ কোটি টাকা খরচ হবে। স্কলারশিপ দেওয়ার প্রক্রিয়া ইতিমধ্যে দপ্তর শুরু হয়েছে। 

close