Kode Iklan atau kode lainnya

ডিএ নিয়ে ঘোষণা করতেই হবে রাজ্যকে, কর্মবিরতির ডাক দিয়ে বিরাট হুঁশিয়ারি রাজ্যের সরকারি কর্মীদের

 মহার্ঘ ভাতা (ডিএ)

নিউজ ডেস্ক: বকেয়া মহার্ঘ ভাতা (ডিএ) সহ কেন্দ্রীয় হারে ডিএ দেওয়ার দাবিতে অনির্দিষ্টকালের জন্য আন্দোলনে নেমেছেন রাজ্য সরকারি কর্মীসহ শিক্ষকদের বড় অংশই।  সরকারি কর্মচারী, আধা সরকারি কর্মচারী, শিক্ষক, শিক্ষাকর্মী, ডাক্তার, নার্স, পুরসভার কর্মী-সহ আদালতের কর্মী, পঞ্চায়েত কর্মী বিভিন্ন ক্ষেত্রে প্রতিনিধিত্ব করছে এরকম ২৮টি সংগঠন নিয়ে সংগ্রামী যৌথ মঞ্চের ডাকে চলছে আন্দোলন। 

বকেয়া ডিএ-র  দাবিতে আজ তৃতীয় দিনে পড়ল, ২৮টি সংগঠনের সংগ্রামী যৌথ মঞ্চের আন্দোলন। আজকের মধ্যে ডিএ নিয়ে রাজ্য সরকার কোনও ঘোষণা না করলে বড়সড় আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা। 

মঞ্চের রাজ্য কনভেনার ভাস্কর ঘোষ বলেন, “আগামী ১ ফেব্রুয়ারি বেলা ২টো থেকে বিকাল ৪টে পর্যন্ত সমস্ত সরকারি বিভাগ, সরকারি হাসপাতাল, সরকারি স্কুল, সমস্ত জায়গায় কর্মবিরতি পালিত হবে। এই মঞ্চ থেকে আমরা তার ডাক দিলাম। সমস্ত সরকারি বিভাগ এগিয়ে আসুক। তাতে কাজ না হলে বৃহত্তর আন্দোলনে যাব। তবে কোনও জরুরি পরিষেবা যাতে বিঘ্নিত না হয় সেদিকেও নজর থাকবে।”

সার্ভিস ডক্টর ফোরামের পক্ষ থেকে চিকিৎসক সজল বিশ্বাস বলেন, “৩৮ শতাংশ ডিএ বকেয়া। সার্ভিস ডাক্তার, নার্সেস ইউনিটির প্রতিনিধিত্ব রয়েছে এই যৌথ মঞ্চে। যাঁরা জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত তাঁরাও বাধ্য হয়েছে এখানে আসতে। সরকার বাধ্য় করছে। আমরা জরুরি পরিষেবা বিঘ্নিত করব না। তা বাদ দিয়ে হাসপাতাল ও স্বাস্থ্যক্ষেত্রের সমস্ত পরিষেবার সঙ্গে যুক্তদের ২ ঘণ্টা কর্মবিরতিতে শামিল হওয়ার আহ্বান জানাচ্ছি। তবে কোনও জরুরি পরিষেবা বিঘ্নিত করার আহ্বান জানাচ্ছি না।”

ডিএ আন্দোলন নিয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন, 'বিধানসভার আসন্ন অধিবেশনে ডিএ নিয়ে সুর চড়াবে বিজেপি'। অন্যদিকে মন্ত্রী ফিরহাদ হাকিম মন্তব্য করেছেন, 'সরকারি কর্মীরা নয়, কিছু সিপিএমের লোক ডিএ-র দাবিতে আন্দোলন করছে।'

close