Kode Iklan atau kode lainnya

‘বিজেপি চেঁচাক, আমরা আমাদের কাজ করি’, বড় মন্তব্য শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর

রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু

নিউজ ডেস্ক: কেন্দ্রীয় দল আসার আগেই সর্বশিক্ষা মিশনে রাজ্যকে প্রায় ২৫০ কোটি টাকা দিল কেন্দ্র সরকার। মিড ডে মিলে অব্যবস্থার অভিযোগ খতিয়ে দেখতে রাজ্যে আসছে কেন্দ্রীয় দল।  তার আগেই এই টাকা দিয়ে দেওয়া হল।  এই নিয়ে রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানিয়েছেন, কেন্দ্র মনে করছে পরিকাঠামো এবং পরিকল্পনার দিক থেকে রাজ্য সরকার যথেষ্ট কার্যকরী ভূমিকা নিয়েছে। তারই স্বীকৃতি রাজ্যের প্রাপ্য অর্থ পাওয়া।

এর আগে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী টুইট করে অভিযোগ করেছিলেন, মিড ডে মিলের টাকা নয়ছয় হচ্ছে। একই কথা বলছিল বামদলগুলোও।

বিরোধীদের দাবিকে উড়িয়ে দিয়ে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু বলেন, ‘‘এ সব অভিযোগ পুরোপুরি ভিত্তিহীন। বঙ্গ বিজেপি যা খুশি বলুক না কেন, কেন্দ্র যে রাজ্যের প্রাপ্য টাকা দিচ্ছে, তাতেই প্রমাণিত, রাজ্য ঠিক পথেই আছে। কেন্দ্রীয় সরকার নিশ্চয়ই মনে করছে পরিকল্পনা, পরিকাঠামোর দিক থেকে রাজ্য সরকার, আমাদের দফতর যথেষ্ট কার্যকরী ভূমিকা নিয়েছে। ফলে আমাদের ন্যায্য টাকা আমরা পেয়েছি। রাজ্য বিজেপি যতই অভিযোগ করুক, কেন্দ্রের পরিসংখ্যান এবং কেন্দ্রের পাঠানো অর্থ ঠিক তার বিপরীত কথা বলছে। রাজ্য বিজেপি চেঁচাক, আমরা আমাদের কাজ করি।’’

close