Kode Iklan atau kode lainnya

Big Breaking: 2014 টেট থেকে নিয়োগ হওয়া শিক্ষকদের ব্রেক-আপ সহ মার্কস প্রকাশ করলো পর্ষদ, ডাউনলোড করেনিন

নিউজ ডেস্ক: অবশেষে নম্বর সহ মেধাতালিকা প্রকাশ করল প্রাথমিক শিক্ষা পর্ষদ।  2014 টেট থেকে নিয়োগ হওয়া শিক্ষকদের ব্রেক-আপ সহ মার্কস প্রকাশ করলো পর্ষদ। PDF ফাইল ডাউনলোড করতে নীচে দেওয়া লিঙ্কে ক্লিক করুন।  এর আগে, গত ২৩ সেপ্টেম্বর শুক্রবারে, কলকাতা হাইকোর্টে প্রাথমিকে নিয়োগ সংক্রান্ত গুরুত্বপূর্ণ মামলার শুনানি ছিল। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দেন প্রাথমিকের ২০১৬ ও ২০২০ নিয়োগের ব্রেক আপ মার্কস সহ মেধাতালিকা শীঘ্রই প্রকাশ করতে হবে।

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় প্রাথমিক শিক্ষা পর্ষদের কাছে জানতে চান, ২০১৬ এবং ২০২০-এর প্রাথমিক শিক্ষক নিয়োগে কবে ব্রেক আপ মার্কস প্রকাশ করতে পারবে পর্ষদ? জবাবে পর্ষদের পক্ষ থেকে জানানো হয়, প্রায় ৬০ হাজার জনের তথ্য আপলোড করতে একটু সময় লাগবে। আমরা দ্রুত চেষ্টা করছি।

বিচারপতি জানতে চান কত দিনের মধ্যে প্রকাশ করা হবে? পর্ষদ জানায়, তারা ৩০ নভেম্বর প্রকাশ করবে। সম্ভব হলে তার আগেও প্রকাশ করতে পারে। 

অর্থাৎ, আগামী ৩০ নভেম্বর, ২০২২ এর মধ্যে প্রাথমিকে ২০১৬ এবং ২০২০তে যে সমস্ত চাকরি প্রার্থীরা শিক্ষকপদে নিয়োগ পেয়েছিলেন তাদের সমস্ত ব্রেক আপ মার্কস প্রাথমিকের ওয়েবসাইটে আপলোড করা হবে। অবশেষে আজ নম্বর প্রকাশ করা হল। 

২০১৪ সালের টেটের প্রেক্ষিতে দু'দফায় নিয়োগ হয়। প্রথমটি ২০১৬ এবং পরেরটি ২০২০ সালে। দু'দফায় প্রায় ৫৯ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ হয়। সেই শিক্ষকদের সমস্ত তথ্য দিয়ে পুরো মেধাতালিকা প্রকাশ করার নির্দেশ দিল আদালত। শিক্ষকেরা লিখিত ও মৌখিক পরীক্ষায় কত নম্বর পেয়েছিলেন, তাঁদের শিক্ষাগত যোগ্যতা সহ সমস্ত তথ্য দিতে হবে প্রাথমিক শিক্ষা পর্ষদকে।

PDF ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

close