Kode Iklan atau kode lainnya

TET Admit Card: কবে দেওয়া হবে প্রাথমিক টেট পরীক্ষার অ্যাডমিট কার্ড? জানুন আপডেট

২৮ নভেম্বর সোমবার থেকে দেওয়া হবে প্রাথমিকের টেট পরীক্ষার অ্যাডমিট কার্ড

নিউজ ডেস্ক: প্রাথমিকের টেট পরীক্ষা নিয়ে নজিরবিহীন সব পদক্ষেপ নিচ্ছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। পরীক্ষা ঘিরে দেওয়া হচ্ছে একাধিক নির্দেশিকা।  আগামী ১১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে প্রাথমিক শিক্ষক নিয়োগের টেট পরীক্ষা। টেটের Admit Card দেওয়া শুরু হল। ২৮ নভেম্বর সোমবার থেকে দেওয়া হচ্ছে প্রাথমিকের টেট পরীক্ষার অ্যাডমিট কার্ড। এই পরীক্ষার জন্য ইতিমধ্যেই আবেদন জমা পড়েছে প্রায় ৭ লক্ষ। এবারের টেট নিয়ে বিশেষভাবে সতর্ক প্রাথমিক শিক্ষা পর্ষদ। নিচে দেওয়া লিঙ্কে ক্লিক করে Admit Card ডাউনলোড করেনিন।

আর এবারের অ্যাডমিট কার্ডে এবারের প্রাথমিকের টেট পরীক্ষা সংক্রান্ত নিয়মাবলী লেখা থাকবে বলে পর্ষদ সূত্রে খবর। পর্ষদের নির্ধারিত ওয়েবসাইট থেকে অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন পরীক্ষার্থীরা। 

এবছর পরীক্ষার্থীদের জন্য রয়েছে একাধিক নির্দেশিকা। সেখানে বলা হয়েছে অন্তত দুঘন্টা আগে পরীক্ষা কেন্দ্রে পৌঁছাতে হবে পরীক্ষার্থীদের। কারণ প্রতিটি কেন্দ্রে বায়োমেট্রিক ভেরিফিকেশনের ব্যবস্থা থাকছে। তাই একটু আগেই পৌঁছে যেতে বলা হয়েছে। এছাড়াও পরীক্ষাকেন্দ্রে থাকছে মেটাল ডিটেক্টর। 

শুধু তাইই নয়, পরীক্ষাকেন্দ্রে প্রবেশের পর আর বাইরে বের হতে পারবেন না পরীক্ষার্থীরা। বিশেষ করে পরীক্ষা চলাকালীন তো নয়ই। পরীক্ষা কেন্দ্রে শুধুমাত্র অ্যাডমিট কার্ড এবং পরিচয়পত্র নিয়ে প্রবেশ করতে হবে। 

মোবাইল ফোন, ইয়ারফোন, ঘড়ি, হ্যান্ডব্যাগ, ক্যামেরা নিয়ে প্রবেশ করা যাবে না পরীক্ষাকেন্দ্রে। এই সমস্ত বিষয় উল্লেখ করা থাকবে অ্যাডমিট কার্ডে। পর্ষদের পক্ষ থেকেও বারংবার পরীক্ষার্থীদের অনুরোধ করা হচ্ছে তারা যেন প্রাথমিক শিক্ষা পর্ষদের নির্দিষ্ট গাইডলাইন মেনে পরীক্ষাকেন্দ্রে পরীক্ষা দিতে যান।

সরাসরি ADMIT CARD ডাউনলোড করতে এখানে ক্লিক করুন। 

close