Kode Iklan atau kode lainnya

‘আইন মেনে নিয়োগ হবে, ব্রাত্য নিযোগ করে নাও, ১কোটি ৬৩ লক্ষ ৯৭০ চাকরি দিয়েছি’, বড় মন্তব্য মমতা বন্দ্যোপাধ্যায়ের

 ‘আইন মেনে নিয়োগ হবে, ব্রাত্য নিযোগ করে নাও, ১কোটি ৬৩ লক্ষ ৯৭০ চাকরি দিয়েছি’, বড় মন্তব্য মমতা বন্দ্যোপাধ্যায়ের

নিউজ ডেস্ক: তৃণমূল কংগ্রেস ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের সমাবেশে বক্তব্য রাখছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যে শিক্ষক নিয়োগে দুর্নীতি প্রসঙ্গে বড় মন্তব্য করলেন তিনি। নিয়োগ নিয়ে কুৎসা রটাচ্ছে বিরোধীরা! এমনই দাবি করলেন তিনি। পাশাপাশি, স্বচ্ছ ভাবে নিয়োগের কথাও বললেন তিনি। আইন মেনে নিয়োগ হবে বলে জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন কর্মসংস্থান ইস্যুতে কেন্দ্রকে বিঁধলেন মমতা। এদিন মঞ্চ থেকে মমতা বলেন ‘বাংলায় এমপ্লয়মেন্ট ৪০শতাংশ বেড়েছে। আমরা ১কোটি ৬৩ লক্ষ ৯৭০ চাকরি দিয়েছি। কিন্তু কেন্দ্রর হাল জানেন? বাংলার কর্মসংস্থান যখন বাড়ছে কেন্দ্রে তা কমছে

এদিন শিক্ষায় অপপ্রচার নিয়ে সরব হন মমতা। তিনি বলেন কেন্দ্র যতই অপপ্রচার করুক তাও বাংলায় এত চাকরি হয়েছে। কিন্তু কেন্দ্র এত চাকরি দিতে পারেনি। তিনি বলেন শিক্ষায় অনেক এগিয়ে বাংলা। শুধু শিক্ষা নিয়ে তুলনা করলেই বোঝা যাবে রাজ্য কতটা এগিয়ে।

মমতা স্পষ্ট বলেন শিক্ষক নিয়োগে চুরি করেছে সিপিএম। সিপিএমের সেই লিস্ট কোথায়? আমরা চোর আর সবাই সাধু তাই না? রাজ্যের শিক্ষাক্ষেত্র নিয়ে মিথ্যে বলা হচ্ছে। একটা কথাও বিশ্বাস করবেন না। তৃণমুলকে চোর বলে বদনাম করা হচ্ছে। 

শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে নির্দেশ দিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন,  আইন মেনে নিয়োগ হবে, ব্রাত্য করে নাও।  নতুন নিয়ম মতো করে নাও। ব্রাত্য (ব্রাত্য বসু) করে নাও। যাতে আইন মতো চাকরি পায়।”

নিজের বিভিন্ন অ্যাওয়ার্ড পাওয়া নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “ব্রাত্য কেন এত অ্যাওয়ার্ড দিল? সেটা নিয়ে লোকের প্রশ্ন। আরে আমি জীবনে তো কত পুরস্কার ছেড়ে দিয়েছি। এত কাজের মধ্যেও বই লিখছি। ১,০০০ শব্দের বই লিখুন তো। ১২৫ টি বই লিখুন।”

close