Kode Iklan atau kode lainnya

টেট পরীক্ষার প্রশ্নভুল নিয়ে পর্ষদের বক্তব্য তলব করল কলকাতা হাইকোর্ট

টেট পরীক্ষার প্রশ্নভুল নিয়ে পর্ষদের বক্তব্য তলব করল কলকাতা হাইকোর্ট

নিউজ ডেস্ক: প্রাথমিকের টেট পরীক্ষার প্রশ্নভুল নিয়ে প্রাথমিক শিক্ষা পর্ষদকে তলব করল কলকাতা হাইকোর্ট। ২০১২ এবং ২০১৪ সালের পর এবার ২০১৭ সালের প্রাথমিক টেটেও প্রশ্ন ভুলের অভিযোগ। যার জেরে এবার প্রাথমিক শিক্ষা পর্ষদের বক্তব্য জানতে চাইল কলকাতা হাইকোর্ট। 

এর আগে, ২০১২ সালের টেটে একটি প্রশ্ন ভুল ছিল। ২০১৪ সালে ভুলের বহর মাত্রা ছাড়ায়। সেবারের অন্তত ৬টি প্রশ্ন ভুল ছিল। যার রেশ এখনও চলছে। এবার সদ্য হয়ে যাওয়া টেটেও সেই একই অভিযোগ। 

২০১৭ সালের বিজ্ঞপ্তি অনুযায়ী ২০২১ সালে যে টেট অনুষ্ঠিত হয়েছিল তাতেও নাকি অন্তত ৮টি প্রশ্ন ভুল রয়েছে। এমন অভিযোগে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন রাজু গাজি নামে এক চাকরি প্রার্থী। তাঁর আইনজীবী সুদীপ্ত দাশগুপ্তের অভিযোগ, এবারের প্রশ্নপত্রে বাংলা বিষয়ে দু’টি প্রশ্ন ভুল রয়েছে। অঙ্কের একটি প্রশ্ন, পরিবেশ বিজ্ঞানে একটি প্রশ্ন এবং চাইন্ড ডেভলপমেন্ট অ্যান্ড পেডাগগি বিষয়ে অন্তত ৪টি প্রশ্ন সঠিক নয়। 

সোমবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে বিষয়টি তিনি তুলে ধরেন। প্রাথমিকভাবে বাংলা ও পরিবেশ বিজ্ঞানের প্রশ্নগুলি নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বিচারপতির নির্দেশ, মামলাকারীকে প্রশ্নগুলি লিপিবদ্ধ করে পর্ষদের কাছে পাঠাতে হবে। পর্ষদ আগামী মঙ্গলবার প্রশ্নগুলি নিয়ে রিপোর্ট আকারে তাদের মতামত জানাবে। ওইদিন ফের শুনানি।

close