Kode Iklan atau kode lainnya

ব্রেকিং: এবার ২০১১ সাল থেকে প্রাথমিক শিক্ষকের নিয়োগ-নথি চাইল প্রাথমিক শিক্ষা পর্ষদ, নথি চেয়েছে ইডি

ইডি: এবার ২০১১ সাল থেকে প্রাথমিক শিক্ষকের নিয়োগ-নথি চাইল প্রাথমিক শিক্ষা পর্ষদ

নিউজ ডেস্ক: এবার ২০১১ সাল থেকে নিযুক্ত প্রাথমিক শিক্ষকের নিয়োগ-নথি চাইল প্রাথমিক শিক্ষা পর্ষদ! ইডি তদন্তের জেরেই চাওয়া হয়েছে নথি, জানিয়ে দিল পর্ষদ। প্রাথমিকে শিক্ষক নিয়োগে একাধিক অসঙ্গতি সামনে এসেছে। অভিযোগ উঠছে, পরীক্ষা না দিয়ে এমনকি সাদা খাতা জমা দিয়েও অনেকে চাকরি পেয়েছেন। আর এতে চলেছে টাকার খেলা। 

এই অবস্থায় একাধিক মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা সংসদ সম্প্রতি এক বিবৃতি প্রকাশ করে জানিয়েছে, শিক্ষক নিয়োগ সংক্রান্ত বিষয়ে যাবতীয় তথ্য তাদের কাছ থেকে চেয়ে পাঠিয়েছে ইডি। 

তাই রাজ্যের প্রাথমিক স্কুলগুলিতে নিযুক্ত শিক্ষকদের নিয়োগ সংক্রান্ত যাবতীয় তথ্য তাদের এখন চাই এবং সেই প্রেক্ষিতেই সেই নথি তারা জমা দিতে বলেছে শিক্ষকদের। ২০১১ সাল থেকে নিযুক্ত শিক্ষক নিয়োগের বিষয়ে তদন্ত করছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। তাদের সকলের নথি পাঠাতে হবে। ১ সেপ্টেম্বরের মধ্যে এই নথি প্রাথমিক শিক্ষা পর্ষদের দফতরে মেল করে পাঠাতে হবে। 

২০১১ সালের পরে নিয়োগপত্র শিক্ষকদের নাম এবং টেট রোল নম্বর নির্দিষ্ট ফরম্যাটে মেল করতে হবে। পর্ষদ সভাপতি রত্না চক্রবর্তী বাগচী এই মর্মে নোটিশ দিয়েছেন। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট জরুরীভাবে দুই দিনের মধ্যে এক্সেল ফরম্যাটে সফট  চেয়েছে। এরপরেই এই নির্দেশ দিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। 

close