Kode Iklan atau kode lainnya

অফলাইনে হবে এমএড সেমিস্টার পরীক্ষা, সিলেবাস শেষ হয়নি, চিন্তায় পরীক্ষার্থীরা

অফলাইনে হবে এমএড সেমিস্টার পরীক্ষা, সিলেবাস শেষ হয়নি, চিন্তায় পরীক্ষার্থীরা

নিউজ ডেস্ক: এমএড পরীক্ষার দিনক্ষণ ঘোষিত হল। এম.এড সেমিস্টার পরীক্ষা হবে অফলাইনেই। ওয়েস্ট বেঙ্গল ইউনিভার্সিটি অব টিচার্স ট্রেনিং এডুকেশন, প্ল্যানিং এন্ড অ্যাডমিনিস্ট্রেশন (WBUTTEPA) জানিয়ে দিল পরীক্ষা হবে অফলাইনে। 

সেমিস্টার পরীক্ষা অনলাইনের পরিবর্তে অফলাইনে হবে। অফলাইনে পরীক্ষা হওয়ার বিজ্ঞপ্তিতে পরীক্ষার্থীদের মধ্যে চিন্তার ভাঁজ ফেলেছে। কারণ হিসাবে তাঁরা বলছেন, মাত্র দুই মাস ক্লাস হয়েছে। এত অল্প সময়ে কোনো কলেজেই সিলেবাস শেষ করা যায়নি। ফলে ক্ষোভ তৈরি হচ্ছে পরীক্ষার্থীদের মধ্যে। 

ওয়েস্ট বেঙ্গল ইউনিভার্সিটি অব টিচার্স ট্রেনিং এডুকেশন, প্ল্যানিং এন্ড অ্যাডমিনিস্ট্রেশন এর তরফে জানানো হয়েছে, এম.এড তৃতীয় (সাপ্লিমেন্টারি 1) এবং চতুর্থ (রেগুলার এবং সাপ্লিমেন্টারি- 2) সেমিস্টারের ফাইনাল পরীক্ষা অফলাইন মোডে নেওয়া হবে। পরীক্ষা শুরু হচ্ছে ২০ সেপ্টেম্বর এবং শেষ হচ্ছে ২৮ সেপ্টেম্বর।

তবে বিশ্ববিদ্যালয়ের এইরূপ সিদ্ধান্তে খুশি নয় পরীক্ষার্থীরা। কারণ হিসাবে তাঁরা বলছেন, মাত্র দুই মাস ক্লাস হয়েছে। এত অল্প সময়ে কোনো কলেজেই সিলেবাস শেষ করা যায়নি। ফলে কী করে পরীক্ষা দেওয়া যাবে তা ভেবে পাচ্ছে না পরীক্ষার্থীরা।  

close