Kode Iklan atau kode lainnya

‘দুর্নীতির সঙ্গে কোনও আপস নয়’, বড় মন্তব্য করলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

নিউজ ডেস্ক: বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় মঙ্গলবার ফের বললেন, “দুর্নীতির সঙ্গে কোনও আপস নয়। নিয়োগ দুর্নীতি নিয়ে তদন্ত হচ্ছে। বেশ কয়েকজন দুর্নীতিগ্রস্ত মানুষ ধরাও পড়েছেন। এই দুর্নীতি বন্ধ করা প্রয়োজন।”

সম্প্রতি কলকাতা হাইকোর্টের প্রবীণ আইনজীবী অরুণাভ ঘোষ প্রধান বিচারপতির কাছে অভিযোগ করেছেন, আদালতের একটি নির্দিষ্ট বেঞ্চে তালিকা ধরে মামলার শুনানি হচ্ছে না। তিনি বেশ কিছু আইনজীবীকে সঙ্গে নিয়ে প্রধান বিচারপতির কাছে এই অভিযোগ জানানোর পরই প্রধান বিচারপতি তাঁকে বলেছিলেন, “বিষয়টি আমি দেখছি।”

এই অভিযোগের পরিপ্রেক্ষিতে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় মঙ্গলবার বলেন, “প্রায় দেড় বছর আদালত বন্ধ ছিল। এই সময় মানুষ বিচার পাননি। আদালতের কাজ চালু হবার পর বহু মামলার রায় দিয়েছি। বিচার পাওয়ার জন্য বহু মানুষ দীর্ঘদিন বসে থাকেন। তাঁদের মামলা শুনতে হয়। এখানে কোনও বেনিয়ম হয়নি। একজন বিচারপতির আইনগত অধিকার আছে কোন মামলার আগে শুনানি হবে এবং আর কোন মামলা দু'দিন পরে শুনানি হবে তা নির্দিষ্ট করার।"

কলকাতা হাইকোর্টের আইনজীবী অরুণাভ ঘোষের সাম্প্রতিক আচরণ এখন চর্চায় এনেছেন সাধারণ মানুষ। কলকাতা হাইকোর্টের আইনজীবী আইনজীবী সামিম আহমেদ বলেন, বিচারব্যবস্থা বিশেষ করে কলকাতা হাইকোর্টের গরিমা এবং সম্মান রক্ষা করা আমাদের প্রাথমিক কর্তব্যের মধ্যে পড়ে। আদালতের এই সম্মান রক্ষার দায়িত্ব বার এবং বেঞ্চ উভয়ের। সংবিধানবিরোধী কোনও কাজকে প্রশ্রয় দেওয়া উচিত নয়।

close