Kode Iklan atau kode lainnya

SSC: মজ্জায় মজ্জায় দুর্নীতির ঘুঁণ, বাংলায় ফের একবার পরিবর্তনের ডাক দিলেন বুদ্ধিজীবীরা

বাংলায় ফের পরিবর্তনের ডাক বুদ্ধিজীবীদের

নিউজ ডেস্ক: শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে প্রবল অস্বস্তিতে রাজ্য সরকার। এই অবস্থায় ফের পরিবর্তনের ডাক দেওয়া হল। দুর্নীতি ইস্যতে সরব হলেন বুদ্ধিজীবীরা। রাজ্যে নিয়োগ দুর্নীতির অভিযোগে এবার সোচ্চার বুদ্ধিজীবীরা। 'রাজ্যে আরেকটা পরিবর্তন আসন্ন, সেটা পশ্চিমবঙ্গের মানুষ বুঝতে পারছেন।' এমনটাই মত শিক্ষাবিদ পবিত্র সরকারের। তাঁর কথায়, 'পার্থ চট্টোপাধ্যায়ের জন্য শুধু ভারতবর্ষ নয়, গোটা পৃথিবীর কাছে বাঙালিদের মাথা হেঁট হয়ে গিয়েছে।' বাংলায় ফের পরিবর্তনের ডাক দিয়ে পথে নামার হুঁশিয়ারি দিয়েছেন বিদ্বজ্জনেরা। 

শনিবার SSC দুর্নীতি ইস্যুতে বুদ্ধিজীবীদের সাংবাদিক সম্মেলনে ছিলেন শিক্ষাবিদ পবিত্র সরকার, অভিনেতা রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়, সব্যসাচী চক্রবর্তী, বাদশা মৈত্র, দেবদূত ঘোষ, চন্দন সেন, মানসী সিনহা, পরিচালক অনীক দত্ত, কমলেশ্বর মুখোপাধ্যায়, সঙ্গীতশিল্পী দেবজ্যোতি মিশ্র, শুভেন্দু মাইতি, আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য সহ অন্যান্য নাগরিকবৃন্দ।

শিক্ষাবিদ পবিত্র সরকার বলেন, “ইডি এবং সিবিআইকে অভিনন্দন জানাচ্ছি। কিন্তু, এদের সম্পর্কে কখনও কখনও আমাদের একটি নার্ভাস লাগে। তখন বুঝতে পারি যে সেটিং হয়ে গিয়েছে। আসল অপরাধীদের এড়িয়ে চুনোপুঁটিদের ধরা হয়। কিন্তু, তা সত্ত্বও যে ব্যাপারটা ঘটেছে, যতটুকু উন্মোচন হয়েছে, তার জন্য অবশ্যই আদালত এবং কেন্দ্রীয় সংস্থাকে অভিনন্দন জানাই। তারা সত্যের একটি আংশিক চেহারা আমাদের সামনে উন্মোচন করেছে। তবে লড়াইটা এখনও অনেক বাকি। এখানে কোনও ব্যক্তি কিংবা চরিত্রের ব্যাপার নয়, একটি প্রশাসন, একটি দল এই দুর্নীতির সঙ্গে জড়িত। যারা গত ১০ বছর ধরে পশ্চিমবাংলাকে শাসন করছে। তাদের মজ্জায় মজ্জায় দুর্নীতির ঘুঁণ ধরে গিয়েছে। সেটা সকলের কাছে স্পষ্ট”।

উপস্থিত ছিলেন সিপিএমের রাজ্যসভার সাংসদ বিকাশ ভট্টাচার্যও। তিনি এদিন বলেন, “নাগরিক সমাজ, শিক্ষিত সচেতন মানুষ এতদিন নীরব ছিলেন। আইনজীবীদের অক্লান্ত পরিশ্রমে স্কুল সার্ভিস কমিশনের মামলা উন্মোচিত হয়েছে”। 

সোমবার বিকেলে দুর্নীতি ইস্যুতে মিছিল করতে চলেছেন তাঁরা। ভিক্টোরিয়া হাউস থেকে মেয়োরোড পর্যন্ত মিছিলে হাঁটবেন বুদ্ধিজীবীরা। বুদ্ধিজীবীদের সাংবাদিক সম্মেলনে থেকেই ফের একবার বাংলায় পরিবর্তন ডাক দেওয়া হল। 

close