Kode Iklan atau kode lainnya

‘ঘরে বসে বিপ্লব হয় না, আমি অনেক সমালোচিত হয়েছি, আরও সমালোচিত হতে রাজি’, মন্তব্য বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

 অভিজিৎ গঙ্গোপাধ্যায়

নিউজ ডেস্ক: ‘ঘরে বসে বিপ্লব হয় না, প্রকৃত ভুক্তভোগীদের আদালতে আসা উচিত',এমনই মন্তব্য করলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। শুধু মোমবাতি মিছিল আর এসএমএস করে ছেড়ে দিলেই বিপ্লবী হওয়া যায় না। রাস্তায় নেমে আন্দোলন করতে হবে, এমনই মন্তব্য বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের।

শুক্রবার মামলার শুনানিতে বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, "এই মামলায় বিচারক্ষমতার সর্বোচ্চ প্রয়োগ করেছি। তাতে আমি অনেক সমালোচিত হয়েছি। আরও সমালোচিত হতে রাজি। কিন্তু প্রকৃত ভুক্তভোগীদের আদালতে আসা উচিত।" তিনি বলেন, আপনারা আসুন, মামলা করার খরচ না থাকলে নিজেরাই মামলায় সওয়াল জবাবে অংশগ্রহণ করুন। মামলাকারীদের উদ্দেশে তাঁর মন্তব্য, "অনেকে বঞ্চিত হয়েছেন, অথচ বাড়িতে বসে রয়েছেন। বলছেন, আমি ধর্নায় বা আন্দোলনে নেই। ওই সব ব্যক্তিদের আবেদনে কেন সাড়া দেবে আদালত?"

উল্লেখ্য, চাকরিপ্রার্থীরা আদালতকে জানিয়েছেন, এসএসসি-র নবম-দশম শ্রেণির শিক্ষক নিয়োগের ক্ষেত্রে বেনিয়ম হয়েছে। মেধাতালিকার বাইরে অনেকে চাকরি পেয়েছেন। সেই মামলার শুনানি ছিল শুক্রবার। রাস্তায় বসে যদি আন্দোলন করে চাকরি পান তাহলে কেন জনস্বার্থ মামলা দায়ের করলেন? মামলাকারীকে প্রশ্ন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের।

close