Kode Iklan atau kode lainnya

ব্যাপক দুর্নীতির কারণে SSC-র গ্রুপ-সি এবং গ্রুপ-ডি এর বঞ্চিত প্রার্থীরা আজও অবহেলিত

 

নিউজ ডেস্ক: সাম্প্রতিক পশ্চিমবঙ্গের 2016 সালের SSC আন্দোলনকারী শিক্ষক পদ প্রার্থীদের সঙ্গে দেখা করলেন  অভিষেক বন্দ্যোপাধ্যায় ও রাজ্যের অন্যান্য মন্ত্রী সহ আধিকারিকগন এবং নবম-দশম, একাদশ-দ্বাদশ চাকুরী প্রার্থীদের waiting list এ থাকা সকলের চাকুরী সুনিশ্চিত করার আশ্বাস দিয়েছেন। 

এই বিষয়ে আলোচনা করার জন্যে আগামী 8th August চাকুরী প্রার্থী দের নিয়ে এক আলোচনা বৈঠকের কথা রয়েছে। কিন্তু এই পশ্চিমবঙ্গের 2016 সালের একই school service commission এর 3rd RLST  SSC GROUP C AND D এর দুর্নীতির কারণে বঞ্চিত হাজার হাজার চাকুরী প্রার্থীগন পাশ করেও আজও WAITING LIST এ থেকেও অবহেলিত। 

এই বিষয়ে SSC GROUP D এর মেধা তালিকায় থাকা একজন চাকুরী প্রার্থী মহাদেব দুলে বলেছেন "মহামান্য কলকাতা হাইকোর্টের নির্দেশ অনুযায়ী *বাগ কমিটির* রিপোর্ট থেকে জানা গেছে GROUP C তে 381 জন ও GROUP D তে 609 জন ভুয়ো ক্যান্ডিডেট বিভিন্ন বিভিন্ন স্কুলে চাকুরী করছিল যদিও এই সংখ্যাটা আরো বেশি হবে বলে প্রাথমিক ভাবে অনুমান করেছেন। তাই দেখা যাচ্ছে স্কুল সার্ভিস কমিশনের শিক্ষাকর্মী নিয়োগে প্রচুর দুর্নীতির কারণে মেধা তালিকায় থাকা যোগ্য প্রার্থীরা তাদের প্রাপ্য চাকুরী থেকে বঞ্চিত হয়েছে। কিন্তু ওই দিন অভিষেক বন্দ্যোপাধ্যায় 9-10,11-12 শিক্ষক পদ প্রার্থীদের চাকুরী সুনিশ্চিত করার আশ্বাস দিলেও এসএসসি গ্রুপ সি এবং ডি পদ প্রার্থীরা এক প্রকার সেই অবহেলিতই থেকে যায়।" 

এই বিষয়ে মহাদেব দুলে আরো বলেন, "আমাদের জীবন থেকে অনেক গুলো বছর নষ্ট হয়ে গেছে, আমাদেরও বয়স পেরিয়ে যাচ্ছে,আমরা আমাদের মা বাবাকেও দেখা শোনা করতে পারছি না চাকুরীর অভাবে তাই মাননীয় অভিষেক বন্দ্যোপাধ্যায় ও রাজ্য সরকারের অধীনস্থ মন্ত্রী ও আধিকারিকগনের কাছে আবেদন করেন শিক্ষক পদ প্রার্থীদের মতো SSC GROUP C AND D এর সকল waiting candidate দের চাকুরী সুনিশ্চিত করে আমাদের স্বাভাবিক জীবন ফিরিয়ে দিন।"

close