Kode Iklan atau kode lainnya

অনেক বেশি টাকা ছিল, দল সব জানত, রেলে নিয়োগেও দুর্নীতি করেছে তৃণমূল! বিস্ফোরক পার্থ

পার্থ চট্টোপাধ্যায় ইডি দাবি
ফাইল চিত্র

নিউজ ডেস্ক: স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি কাণ্ডে গ্রেফতার হয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এবার আরও চাঞ্চল্যকর দাবি করল ইডি। রেলের নিয়োগ দুর্নীতিতেও জড়িত তৃণমূল, দল সব জানে! ইডির কাছে বিস্ফোরক দাবি করলেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।আপাতত তিনি ইডি (ED) হেফাজতে রয়েছেন ৷ সংবাদ সংস্থার দাবি, তিনি ইডিকে জানিয়েছেন যে দল সব জানে ৷ রেলের নিয়োগ দুর্নীতিতেও জড়িত তৃণমূল।

ইডি-র এক আধিকারিক সংবাদসংস্থাকে জানিয়েছে যে মন্ত্রিত্ব ও পদ যেতেই মুখ খুলতে শুরু করেছেন পার্থ চট্টোপাধ্যায়৷ এই শিক্ষক নিয়োগ দুর্নীতিতে তিনি নিজেকে একজন বোড়ে হিসেবে ব্যাখ্যা করেছেন৷ ইডির কাছে তাঁর দাবি, তৃণমূলের শীর্ষস্তরের সবাই এই দুর্নীতি নিয়ে ওয়াকিবহাল ছিলেন ৷ এমনকী, রেলের চাকরি দেওয়ার নামে দুর্নীতিও করেছে রাজ্যের শাসক দল।

বৃহস্পতিবার পার্থ চট্টোপাধ্য়ায়কে মন্ত্রিত্ব থেকে সরিয়ে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৷ বিকেলে পার্থকে তৃণমূলের সব পদ থেকে অপসারণের ঘোষণা করেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্য়ায়৷ ইডি-র দাবি, এর পর তদন্তে সহযোগিতা শুরু করেন পার্থ।

ইডি-র এক আধিকারিক সংবাদসংস্থাকে জানিয়েছেন, পার্থ জেরায় দাবি করেছেন যে তাঁর কাছে টাকা রাখতে দেওয়া হয়েছিল৷ তিনি কারও থেকে টাকা নেননি ৷ তিনি শুধু দলের নির্দেশ পালন করেছেন ৷ তাঁকে যেখানে সই করতে বলা হত, তিনি সেখানে সই করতেন ৷ টাকা অন্যরা সংগ্রহ করতেন ৷ তিনি নিরাপদে টাকা রাখার ব্যবস্থা করেছিলেন৷ যে টাকা উদ্ধার হয়েছে, তার থেকেও বেশি টাকা ছিল৷ যা তৃণমূলের কাজে ব্যবহার করা হয়েছে৷

ইডি-র ওই আধিকারিক আরও জানিয়েছেন, শুধু শিক্ষক নিয়োগ নয়, অন্যান্য নিয়োগ নিয়েও দুর্নীতি হয়েছে বলে জেরায় পার্থ জানিয়েছেন৷ পার্থ আরও দাবি করেছেন যে এমনকী রেলে নিয়োগ নিয়েও দুর্নীতি করেছে তৃণমূল। 


close