Kode Iklan atau kode lainnya

স্কুল শিক্ষকদের কাছে প্রাইভেট পড়তে দিতে হবে! পথ অবরোধ ও বিক্ষোভ পড়ুয়াদের

নিউজ ডেস্ক: রাজ্যের সরকারি এবং সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুলের শিক্ষক-শিক্ষিকারা যাতে কোনও ভাবেই প্রাইভেট টিউশন করতে না পারেন, সেজন্য নির্দেশিকা জারি করেছে সরকার। এর মধ্যে অনেক স্কুল শিক্ষক টিউশন বন্ধ করে দিয়েছেন। এসবের মাঝেই শুক্রবার দিনহাটায় বাইপাস মোড়ে দেখা গেল অন্যরকম ছবি। স্কুল শিক্ষকদের যাতে টিউশন পড়াতে দেওয়া হয়, তা নিয়ে পথ অবরোধ করল ছাত্রছাত্রীরা।

স্কুল শিক্ষক-শিক্ষিকাদের প্রাইভেট টিউশন পড়ানোর অনুমতি দেওয়ার জন্য দিনহাটায় বাইপাস মোড়ে পথ অবরোধ করে একাধিক স্কুলের ছাত্র-ছাত্রীরা। তাঁদের দাবি, পড়ুয়াদের স্বার্থেই তাঁরা এই পদক্ষেপ করতে বাধ্য হয়েছেন৷ কারণ সামনেই পরীক্ষা, এই মহুর্তে অন্য শিক্ষকের কাছে তাদের টিউশন পড়ানো সম্ভব নয়। পড়ুয়াদের অভিযোগ, মাঝপথে স্কুল শিক্ষকরা টিউশন পড়ানো বন্ধ করে দিলে তারা সমস্যায় পড়বে ৷ তাই তারা যাতে স্কুল শিক্ষকদের কাছে প্রাইভেট পড়তে পারে, সেই ব্যবস্থা করতে হবে অবিলম্বে৷

শিক্ষার অধিকার আইন মেনে স্কুল শিক্ষকদের প্রাইভেট টিউশন পড়ানোয় নিষেধাজ্ঞা জারি হয়েছে৷ তাতেই সরব পডুয়ারা৷ স্কুল শিক্ষকদের কাছে টিউশন পড়তে চেয়ে পথে নামল কোচবিহারের পড়ুয়ারা৷ শুক্রবার এই দাবিতে দিনহাটায় বাইপাস মোড়ে পথ অবরোধ করে একাধিক স্কুলের ছাত্র-ছাত্রীরা৷ পড়ুয়াদের অভিযোগ, মাঝপথে স্কুল শিক্ষকরা টিউশন পড়ানো বন্ধ করে দিলে তারা সমস্যায় পড়বে৷ তাই তারা যাতে স্কুল শিক্ষকদের কাছে প্রাইভেট পড়তে পারে, সেই ব্যবস্থা করতে হবে অবিলম্বে। 

close