Kode Iklan atau kode lainnya

ক্লাসে চলাকালীন শিস দেওয়ার সন্দেহে ছাত্রদের চুল কেটে দিলেন প্রধান শিক্ষিকা! শাস্তির দাবি জানিয়ে থানায় লিখিত অভিযোগ

প্রধান শিক্ষিকা চুল
প্রতীকী চিত্র

নিউজ ডেস্ক: স্কুলে ক্লাস চলাকালীন শিস দেওয়া হয়েছে! এই অভিযোগে অভিযুক্ত ছাত্রদের চুল কাটলেন প্রধান শিক্ষিকা। নবম শ্রেণীর ভৌতবিজ্ঞানের ক্লাস চলাকালীন শিস দেয় এক ছাত্র। সেই সময় যে শিক্ষিকা ক্লাসে পড়াচ্ছিলেন, তিনি জানতে চান কে শিস দিয়েছে। স্কুলে ক্লাস চলাকালীন শিস দেওয়ার অপরাধে ৭ জন ছাত্রের মাথার চুল কাঁচি দিয়ে কেটে দেওয়ার অভিযোগ উঠল স্কুলের প্রধান শিক্ষিকার বিরুদ্ধে। প্রতিবাদে প্রধান শিক্ষিকার বিরুদ্ধে অভিভাবকরা থানায় লিখিত অভিযোগ জানিয়েছেন।

দক্ষিণেশ্বর আড়িয়াদহ কাঁলাচাদ স্কুলে এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়েছে। ছাত্রদের অভিভাবকেরা সবর হয়েছেন প্রধান শিক্ষিকার বিরুদ্ধে। অভিযোগ, ভৌতবিজ্ঞানের ক্লাস চলাকালীন শিস দেয় এক ছাত্র। সেই সময় যে শিক্ষিকা ক্লাসে পড়াচ্ছিলেন তিনি জানাতে চান কে শিস দিয়েছে। কিন্তু কোনও উত্তর না পেয়ে সন্দেহবশত ৭ ছাত্রকে প্রধান শিক্ষিকা ইন্দ্রানী মজুমদারের ঘরে নিয়ে যান। প্রধান শিক্ষিকাও ওই ছাত্রদের কাছে জানতে চান কে শিস দিয়েছে। কিন্তু কোনও উত্তর না মেলায় নিজে হাতে কাঁচি দিয়ে ৭ ছাত্রের মাথার চুল কেটে দেন।

এই নিয়ে  অভিভাবকের অভিযোগ, ‘‘ঘটনার পর থেকে আতঙ্কিত ছাত্ররা। এই শাস্তি তারা কোনও ভাবেই মন থেকে মেনে নিতে পারছে না।’’ অভিযুক্ত প্রধান শিক্ষিকার শাস্তি দাবি করেছেন অভিভাবকরা। স্কুল কর্তৃপক্ষ যদিও এ বিষয়ে কোনও মন্তব্য করেননি।

এই ঘটনার পরিপ্রেক্ষিতে অভিভাবকদের একটাই বক্তব্য, স্কুলে শাস্তি অনেকরকম হতে পারে, কিন্তু এই ধরনের শাস্তি তাঁরা কোনওভাবেই মেনে নিতে পারছেন না। প্রধান শিক্ষিকার শাস্তির দাবি তুলে দক্ষিণেশ্বর থানায় লিখিত অভিযোগ জানিয়েছেন আতঙ্কিত ছাত্রদের পরিবার। 

close