Kode Iklan atau kode lainnya

মাধ্যমিকে 314 নম্বর থার্ড ডিভিশন পেয়েও সফল, আইএএস অবনীশ অফিসার প্রকাশ্যে আনলেন মার্কশিট

নিউজ ডেস্ক: বেশিরভাগ অভিভাবকই চান তাদের সন্তান ভালো নম্বর নিয়ে পাস করুক এবং জীবনে ভালো কিছু করুক।  এই কারণে পরীক্ষায় কম নম্বর পেলে পড়ুয়া সহ অভিভাবকেরা প্রায়ই হতাশ হয়ে পড়েন।  কিন্তু বড় কিছু করতে গেলে সবসময় বেশি নম্বর পাওয়া জরুরি নয়। কোনও কারণে আশানুরূপ নম্বর না পেলেও হতাশ হওয়ার মত কিছু নেই। আইএএস অফিসার অবনীশ শরণের গল্প শুনলে আপনি এই কথা মানতে বাধ্য হবেন।  তিনি সম্প্রতি তার টুইটার হ্যান্ডেলে দশম শ্রেণির মার্কশিট শেয়ার করেছেন। আসুন জেনে নিই তার মার্কশিটে কী আছে যা থেকে আমাদের সকলের অনুপ্রেরণা নেওয়া উচিত।

2009 ব্যাচের আইএএস অফিসার অবনীশ শরণ সম্প্রতি তার টুইটার হ্যান্ডেলে তার মাধ্যমিকের মার্কশিট শেয়ার করেছেন।  তিনি পোস্টের ক্যাপশনে লিখেছেন যে এটি আমার দশমের মার্কশিট।  তার মার্কশিট দেখে জানা যাচ্ছে, তিনি বিহার স্কুল পরীক্ষা বোর্ড থেকে দশম শ্রেণী পাস করেন।  তিনি পরীক্ষায় 700 নম্বরের মধ্যে 314 নম্বর পেয়েছেন।  তাঁর মার্কশিট সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। তৃতীয় বিভাগ পেয়েও আজ তিনি যা অর্জন করেছেন তা সবার জন্য অনুপ্রেরণাদায়ক।

অনেকেই এই পোস্টের জন্য তাকে ধন্যবাদও জানিয়েছেন।  একজন সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, "স্যার ডিগ্রি কেবল একটি কাগজের টুকরো এবং অন্য কিছু নয়।"  অন্যদিকে, অন্য একজন ব্যবহারকারী লিখেছেন যে স্যার আপনি আমাকে বিশ্বাস করবেন না, “আমিও 314 নম্বর পেয়েছি, কিন্তু আমি আমার UPSC প্রস্তুতি ছেড়ে দিয়েছি।  আমি আপনার নম্বর দেখে খুব মুগ্ধ। আবার প্রস্তুতি নেব।” আরও একজন লিখেছেন, একটি নতুন সূচনা যে কোনও জায়গা থেকে হতে পারে।

ঘটনাক্রমে, অবনীশ শরণ কয়েক সপ্তাহ আগে অন্য আইএএস অফিসারের মার্কশিট শেয়ার করেছিলেন।  তিনি তার দশমের মার্কশিটের সাথে ভারুচের কালেক্টর তুষার সুমেরার একটি ছবি শেয়ার করেছিলেন।  "ভারুচের কালেক্টর তুষার সুমেরা, তার দশম শ্রেণীর মার্কশিট শেয়ার করার সময় লিখেছিলেন যে তিনি দশম শ্রেণীতে শুধুমাত্র পাসিং নম্বর পেয়েছিলেন।  তিনি 100 এর মধ্যে ইংরেজিতে 35 নম্বর, গণিতে 36 এবং বিজ্ঞানে 38 নম্বর পেয়েছিলেন। যাকে দেখে স্কুলের শিক্ষকেরা পর্যন্ত বলতেন, তাকে দিয়ে কিছুই হবে না। তবে শেষ পর্যন্ত আইএএস অফিসার হয়েছিলেন তুষার সুমেরা। 

close