Kode Iklan atau kode lainnya

কোটি কোটি টাকার দুর্নীতি হয়েছে! এসএসসি দফতরে ম্যারাথন তল্লাশি করে প্রচুর নথি-ফাইল বাজেয়াপ্ত করল CBI

নিউজ ডেস্ক: স্কুল সার্ভিস কমিশনের দফতরে ম্যারাথন তল্লাশি চালাল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। প্রচুর নথি-ফাইল বাজেয়াপ্ত করল তদন্তকারী সংস্থা।  এর আগেই কলকাতা হাইকোর্টের নির্দেশে সিবিআই ওই দফতর সিল করে দিয়েছিল। সূত্রের খবর, শনি ও রবিবার সিল খুলে সিবিআই অফিসাররা তল্লাশি চালান।

জানা গেছে, দু’দিন ধরে তল্লাশি চালিয়ে এসএসসি (SSC) দফতর থেকে প্রচুর নথি (Document), ফাইল ও ৮-১০টি হার্ড ডিস্ক বাজেয়াপ্ত করল সিবিআই (CBI)।এই প্রথম SSC দফতরের নথিপত্র বাজেয়াপ্ত করল সিবিআই। সূত্রের খবর, এরপর হার্ড ডিস্ক ফরেন্সিক পরীক্ষার জন্য পাঠানো হবে।

এসএসসি-দুর্নীতি মামলায় তদন্তে নেমেছে ইডি-ও।  চাকরির বিনিময়ে কোটি কোটি টাকার লেনদেন হয়েছে, মনে করছে ইডি। সিবিআইয়ের নথি ও বাগ কমিটির রিপোর্ট খতিয়ে দেখছেন ইডি-র অফিসাররা। সিবিআইয়ের কাছে তদন্তের যাবতীয় নথি চেয়ে চিঠিও দিয়েছিল ইডি। সিবিআইয়ের কাছে চাওয়া হয়েছে এফআইআরের ৪টি কপি ও যাবতীয় নথি। 

ইডি অনুসন্ধান করে জানতে পেরেছেন, এসএসসি মামলায় কোটি কোটি টাকার লেনদেন হয়েছে। সেই টাকা কোথায় পৌঁছল? সিবিআই সূত্রে খবর, দু-একদিনের মধ্যেই সব নথি দেওয়া হবে ইডিকে। কীভাবে এই মামলার রুজু করা হবে? কীভাবে এই মামলার তদন্তে এগিয়ে নিয়ে যাওয়া হবে? তা সিদ্ধান্ত নেবে ইডি।         

close