Kode Iklan atau kode lainnya

SSC SCAM: পরীক্ষার ফর্ম ফিলাপ বা পরীক্ষা না দিয়েই চাকরি! নিয়োগ দুর্নীতি নিয়ে CBI-এর হাতে এল চাঞ্চল্যকর তথ্য

 

নিউজ ডেস্ক: নিয়োগ দুর্নীতির তদন্তে একাধিক চাঞ্চল্যকর তথ্য হাতে এল সিবিআই-এর। এসএসসির Group-C ৩৮১-র বেশি ভুয়ো নিয়োগ হয়েছে! এর আগে বাগ কমিটির রিপোর্টে বলা হয়েছিল ৩৮১ জনকে ভুয়ো নিয়োগ দেওয়া হয়েছে। যদিও এরচেয়ে অনেক বেশি হয়েছে ভুয়ো নিয়োগ। কিছু ক্ষেত্রে স্কুলকে ভুয়ো নিয়োগে বাধ্য করা হয়েছে। এমনই সিবিআই সূত্রে জানা যাচ্ছে। এমনকি পরীক্ষার ফর্ম ফিলাপ না করে পর্যন্ত চাকরি পেয়েছেন অনেকে। 

সিবিআই সূত্রের খবর, এসএসসির গ্রুপ সি-তে বাগ কমিটির রিপোর্ট অনুযায়ী ৩৮১ নয়, তার চেয়ে অনেক বেশি ভুয়ো নিয়োগ হয়েছিল। তদন্ত যত এগোবে, ভুয়ো নিয়োগের সংখ্যা আরও বাড়বে বলে দাবি গোয়েন্দাদের। 

শুধু তাই নয়, ভুয়ো নিয়োগের ক্ষেত্রে রাজ্যের বিভিন্ন বিদ্যালয়ের উপরে রাজনৈতিক প্রভাব খাটানো হয়েছে। বেশ কিছু ক্ষেত্রে স্কুলগুলি ভুয়ো নিয়োগের বিরোধিতা করেছিল। সে ক্ষেত্রে জোর খাটানো হয়েছে। জোর করে ভুয়ো নিয়োগ করা হয়েছিল। 

ইতিপূর্বে জানা গিয়েছিল, সাদা খাতা দিয়েও অনেকে চাকরি পেয়েছেন। কিন্তু এবার সিবিআই তদন্ত উঠে এসেছে আরও চাঞ্চল্যকর তথ্য। যেখানে জানা যাচ্ছে, পরীক্ষায় অংশ না নিয়েও চাকরি পেয়েছেন অনেকে। অর্থাৎ, ফাঁকা ওএমআর সিট জমা দিয়ে নয়, পরীক্ষার ফর্ম ফিলাপ পর্যন্ত না করেও চাকরি পেয়েছেন অনেকে।

সম্প্রতি, এসএসসির মামলাকারীদের কাছ থেকে নথি সংগ্রহের কাজ করছে সিবিআই। আর সেই সঙ্গে চলছে জোরকদমে তদন্ত। আর তদন্তেই আজ একের পর এক চাঞ্চল্যকর তথ্য উঠে এলো সিবিআইয়ের হাতে।

এদিকে, স্কুল সার্ভিস কমিশনের দফতরে ম্যারাথন তল্লাশি চালাল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। প্রচুর নথি-ফাইল বাজেয়াপ্ত করল তদন্তকারী সংস্থা।  এর আগেই কলকাতা হাইকোর্টের নির্দেশে সিবিআই ওই দফতর সিল করে দিয়েছিল। সূত্রের খবর, শনি ও রবিবার সিল খুলে সিবিআই অফিসাররা তল্লাশি চালান।

জানা গেছে, দু’দিন ধরে তল্লাশি চালিয়ে এসএসসি (SSC) দফতর থেকে প্রচুর নথি (Document), ফাইল ও ৮-১০টি হার্ড ডিস্ক বাজেয়াপ্ত করল সিবিআই (CBI)।এই প্রথম SSC দফতরের নথিপত্র বাজেয়াপ্ত করল সিবিআই। সূত্রের খবর, এরপর হার্ড ডিস্ক ফরেন্সিক পরীক্ষার জন্য পাঠানো হবে।

close