Kode Iklan atau kode lainnya

প্রকাশিত মাদ্রাসার ফলাফল, জয়জয়কার মালদার, পাশের হারের নিরিখে প্রথমে পূর্ব মেদিনীপুর

নিউজ ডেস্ক: প্রকাশিত হল এবারের হাই-মাদ্রাসা, আলিম এবং ফাজিলের ফলাফল। পশ্চিমবঙ্গ মাদ্রাসা শিক্ষা পর্ষদের তরফে এদিন ফল ঘোষণা করা হয়। প্রার্থীরা বেলা ১২ টা থেকে অনলাইনে ফলাফল জানতে পারছেন। 

এবারে পরীক্ষা শেষের ৪০ দিনের মাথায় প্রকাশিত হাই মাদ্রাস ফলাফল। প্রথম স্থানে মালদহের ছাত্রী সারিফা খাতুন। এবারে মাদ্রাসার মেধাতালিকায় মালদা জেলার জয়জয়কার। প্রথম দশের ৬ পড়ুয়াই মালদহের। তবে পাশের নিরিখে প্রথম স্থানে পূর্ব মেদিনীপুর। 

চলতি বছরের ২১ মার্চ শেষ হয়েছিল পরীক্ষা। সোমবার ৩০ এপ্রিল অর্থাৎ পরীক্ষা শেষের ঠিক ৪০ দিনের মাথায় প্রকাশিত হল হাই মাদ্রাসার ফল। এদিন মাদ্রাসা শিক্ষা পর্ষদ সভাপতি আবু তাহের কামরুদ্দিন ফল ঘোষণা করেন। চলতি বছরে পাশের হার ৮৭.০২ শতাংশ। প্রথম স্থানে মালদহের বটতলা আদর্শ হাই মাদ্রাসার ছাত্রী সারিফা খাতুন। দ্বিতীয় হয়েছেন ইমরানা আফরোজ এবং যুগ্ম ভাবে তৃতীয় স্থান দখল করেছেন মোঃ ওয়াকিল আনসারি ও আজিজা খাতুন।

পর্ষদ জানিয়েছে, গত বছরের তুলনায় এ বছর মোট পরীক্ষার্থী সংখ্যা কিছুটা কম হলেও ২০২০ সালের তুলনায় ফল ভাল হয়েছে। এ বছর মাদ্রাসা পর্ষদের পরীক্ষায় বসেছিলেন ৭৩ হাজার ৭০৮ জন পরীক্ষার্থী। এঁদের মধ্যে ৪৭ হাজার ৩৬৫ জন ছাত্রী এবং ২৬ হাজার ৩৪৩ জন ছাত্র।  হাই মাদ্রাসায় পাস করেছেন ৮৭.০২ শতাংশ, আলিমে ৮৯.৮৭ শতাংশ এবং ফাজিলে ৯০.৬৮ শতাংশ পরীক্ষার্থী।

একাধিক ওয়েবসাইট থেকে হাই মাদ্রাসা, আলিম এবং ফাজিল পরীক্ষা ২০২২ সালের রেজাল্ট দেখা যাচ্ছে, সেগুলি হল -

১) wbresults.nic.in

২) www.exametc.com

৩) wbbme.org 

পশ্চিমবঙ্গ মাদ্রাসা শিক্ষা পর্ষদের তরফে জানানো হয়েছে, সোমবারই মার্কশিট এবং শংসাপত্র দেওয়া হবে। বিভিন্ন বিতরণকেন্দ্র থেকে প্রধানরা হাই-মাদ্রাসা, আলিম, ফাজিলের মার্কশিট এবং শংসাপত্র সংগ্রহ করতে পারবেন।

close