Kode Iklan atau kode lainnya

মিলেছে একাধিক গুরুত্বপূর্ণ তথ্য! এএসসি দুর্নীতি কাণ্ডের নথি দিল্লির সদর দফতরে পাঠাচ্ছে সিবিআই

 

নিউজ ডেস্ক: এবার এএসসি দুর্নীতি কাণ্ডের নথি দিল্লির সদর দফতরে পাঠাচ্ছে সিবিআই। এই মুহূর্তে গোটা রাজ্যে স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি নিয়ে আলোচনা চলছে। সিবিআইয়ের কাছে বারবার হাজিরা দিতে এসেছেন দুই মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং পরেশ অধিকারী। একাধিকবার জেরার মুখে পড়েছেন এসএসসির প্রাক্তন উপদেষ্টা থেকে আধিকারিকরা৷ ডাকা হয়েছে মামলাকারী দেরও। সেই তদন্ত থেকে কী তথ্য উঠে এল, সেসবই এবার নথি আকারে সদর দফতরে পাঠাতে চলেছে সিবিআই। 

জানা গিয়েছে, এসএসসি ভবনে তল্লাশি চালিয়ে একাধিক নথি মিলেছে৷ তাছাড়া বাজেয়াপ্ত করা হয়েছে কম্পিউটারের হার্ডডিস্ক-সহ আরও অনেক কিছু৷ সেগুলিও পাঠানো হচ্ছে দিল্লিতে৷ তথ্য-প্রমাণ ও নথিগুলি সিবিআইয়ের উচ্চপদস্থ আধিকারিকরা৷ এছাড়া হার্ড ডিস্কের মতো জিনিসগুলির ফরেনসিক পরীক্ষা করানো হবে।

এসএসসি দুর্নীতি কাণ্ডে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে দু’বার জেরা করেছে সিবিআই৷ দ্বিতীয়বার তাঁকে জেরার জন্য দিল্লি থেকে সিবিআইয়ের এক শীর্ষ আধিকারিক এসেছিলেন। তাঁর বয়ান ইতিমধ্যেই রেকর্ড করেছে সিবিআই৷ এছাড়া টানা বেশ কয়েকদিন শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীও সিবিআইয়ের জেরার মুখে পড়েন৷ তাঁরও বয়ান রেকর্ড করা হয়৷ তাছাড়া বয়ান রেকর্ড করা হয়েছে এসএসসির প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহা-সহ 5 আধিকারিকের৷ সেই সবই এবার নথি আকারে দিল্লিতে পাঠানো হচ্ছে বলে সিবিআই সূত্রে খবর।

এদিকে, স্কুল সার্ভিস কমিশনের দফতরে ম্যারাথন তল্লাশি চালাল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। প্রচুর নথি-ফাইল বাজেয়াপ্ত করল তদন্তকারী সংস্থা।  এর আগেই কলকাতা হাইকোর্টের নির্দেশে সিবিআই ওই দফতর সিল করে দিয়েছিল। সূত্রের খবর, শনি ও রবিবার সিল খুলে সিবিআই অফিসাররা তল্লাশি চালান।

জানা গেছে, দু’দিন ধরে তল্লাশি চালিয়ে এসএসসি (SSC) দফতর থেকে প্রচুর নথি (Document), ফাইল ও ৮-১০টি হার্ড ডিস্ক বাজেয়াপ্ত করল সিবিআই (CBI)।এই প্রথম SSC দফতরের নথিপত্র বাজেয়াপ্ত করল সিবিআই। সূত্রের খবর, এরপর হার্ড ডিস্ক ফরেন্সিক পরীক্ষার জন্য পাঠানো হবে।

close