Kode Iklan atau kode lainnya

রাজ্যে ১১,৫২১ শূন্যপদ নিয়োগের নির্দেশিকা জারি করল পশ্চিমবঙ্গ সরকার

নিউজ ডেস্ক: ভালো খবর চাকরি প্রার্থীদের জন্য। রাজ্যে স্বাস্থ্যক্ষেত্রে সাড়ে ১১ হাজার চুক্তিভিত্তিক কর্মী নিয়োগের নির্দেশিকা জারি করল পশ্চিমবঙ্গ সরকার। উন্নত পরিষেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে স্বাস্থ্য ক্ষেত্রে ব্লক থেকে শহর, সর্বত্র প্রাথমিক স্তরে এই নিয়োগ হবে বলে জানা গিয়েছে নবান্নের তরফে।

বৃহস্পতিবার রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতির তরফে নিয়োগ সংক্রান্ত নির্দেশিকা জারি হয়েছে। সেখানে বলা হয়েছে হয়েছে, পঞ্চদশ অর্থ কমিশনে স্বাস্থ্য ক্ষেত্রে বরাদ্দ অনুযায়ী এই নিয়োগ করা হচ্ছে। এতে যেমন চিকিৎসক, নার্স পদে নিয়োগ হবে তেমনি আবার মহামারি বিশেষজ্ঞ, করণিক, ল্যাব টেকনিশিয়ান, সাফাইকর্মী পদেও কর্মী নেওয়া হবে।

ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র স্তরে ১৭১০ জন, শহরতলির হেলথ অ্যান্ড ওয়েলনেস সেন্টারে ৭৪৩৫ জন, শহরতলির পলিক্লিনিকে ২৩৭৬ জন নিয়োগ হবে। মোট ১১ হাজার ৫২১টি শূন্যপদের মধ্যে চিকিৎসক পদ রয়েছে ২৬৭৫টি। নার্সের পদ রয়েছে ১৭৮৪টি, মহামারি বিশেষজ্ঞের পদ রয়েছে ৩৪২ জন, ল্যাব টেকনিশিয়ান ৬৮৪ জন, করণিক ৩২৭১ জন, সাফাই কর্মী ২৯৭ জন এবং ব্লক ডেটা ম্যানেজার, এএনএম কর্মী, কাউন্সেলর-সহ অন্যান্য পদে নিয়োগ হবে।

জাতীয় স্বাস্থ্য মিশনের বেঁধে দেওয়া রেট অনুযায়ী, সমস্ত পদের কর্মীরা বেতন পাবেন। ব্লক স্তর, শহরের প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র, পলিক্লিনিকে চিকিৎসা পরিষেবা সুষ্ঠু ভাবে চালানোয় জোর দিতে কর্মী নিয়োগের এই পরিকল্পনা করা হয়েছে বলে সরকারি সূত্রের খবর।

কিছু নিয়োগ চুক্তিভিত্তিক, কিছু নিয়োগ পার্ট-টাইম, বাকিটা আউটসোর্সিং। নির্দেশিকা জারি করে জানাল স্বাস্থ্য দফতর।

close