Kode Iklan atau kode lainnya

স্কুলে অপরিকল্পিত ছুটি ঘোষণার বিরুদ্ধে বিক্ষোভ শিক্ষক-শিক্ষাকর্মীদের

 

তমলুক, ২৮/৪/২২: গতকাল হঠাৎই মুখ্যমন্ত্রী  মমতা বন্দ্যোপাধ্যায় এরাজ্যে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় ২রা মে থেকে ১৫ই জুন পর্যন্ত ছুটি ঘোষণা করেছে অতিরিক্ত গরমের কারণে। এই অপরিকল্পিত ছুটির বিরুদ্ধে আজ তমলুকে জেলা মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শকের কাছে বিক্ষোভ দেখান জেলার শিক্ষক শিক্ষাকর্মীরা। 

মাধ্যমিক শিক্ষক ও শিক্ষাকর্মী সমিতি (এস টি ই এ)-র উদ্যোগে আজ হাতে নানান দাবিযুক্ত প্ল্যাকার্ড নিয়ে মানিকতলা চত্বরে বিক্ষোভ মিছিল করেন। পরে বিদ্যালয় পরিদর্শক শুভাশিস মিত্রের কাছে একটি স্মারকলিপি প্রদান করেন। উপস্থিত ছিলেন জেলা সম্পাদক স্বপন কুমার ভৌমিক,রাজ্য নেতৃত্ব শম্ভু মান্না, সহ-সম্পাদক বাসুদেব দাস, গৌতম দাস, লক্ষীকান্ত মাজি, সঞ্জয় সাহা প্রমুখ।

তাদের অভিযোগ গত দু'বছর লকডাউনের কারণে বিদ্যালয়ের পড়াশোনা বন্ধ ছিল। বর্তমানে প্রথম পর্যায়ক্রমিক মূল্যায়ন শুরু হচ্ছে। একাদশ শ্রেণির ফাইনাল প্রাকটিক্যাল পরীক্ষা বাকি রয়েছে। এমনকি ভোকেশনাল বিভাগে উচ্চমাধ্যমিক আজ থেকে শুরু হচ্ছে। অথচ সরকার হঠাৎই অপরিকল্পিতভাবে এই ছুটি ঘোষণা করেছে। দাবদাহের কারণে সাময়িক ছুটি ঘোষণা করতে পারত সরকার। যা উড়িষ্যা সরকার ইতিমধ্যে পাঁচ দিনের ছুটি ঘোষণা করেছে। 

মাধ্যমিক শিক্ষক ও শিক্ষাকর্মী সমিতির জেলা সম্পাদক স্বপন কুমার ভৌমিক বলেন, এমনিতেই দীর্ঘ লকডাউনেরর দরুন পড়াশোনার অবস্থা খুবই খারাপ। স্কুল খুললেও মাধ্যমিক/ উচ্চমাধ্যমিকের কারণে কিছুটা হলেও ছাত্রছাত্রীদের পড়াশোনা সমস্যা ছিল। তা সত্ত্বেও শিক্ষার্থীরা ছাত্র-ছাত্রীদের প্রথম পার্বিক মূল্যায়ন, একাদশ শ্রেণির প্রাকটিক্যাল পরীক্ষা, ভোকেশনাল উচ্চ মাধ্যমিক পরীক্ষা রয়েছে। বর্তমান কয়েক দিনের মধ্যে বৃষ্টি শুরু হওয়ার কথা সরকার সাময়িক বিদ্যালয় ছুটি ঘোষণা না করে দীর্ঘ ৪৫ দিন ছুটি ঘোষণার তীব্র বিরোধিতা করছি। এই সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়ে বিক্ষোভ মিছিল এবং ডি আই-কে স্মারকলিপি প্রদান করলাম। 

close